ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গ্রাহকের সঞ্চয়ী হিসাবের টাকা কর্তাদের পকেটে!

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১১ ৮:১২:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ৮:১২:১১ পিএম
গ্রাহকের সঞ্চয়ী হিসাবের টাকা কর্তাদের পকেটে!

নিজস্ব প্রতিবেদক : স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের গ্রাহকদের তিন সঞ্চয়ী হিসাব থেকে কোটি টাকার বেশি উত্তোলন করে আত্মসাৎ করেছে ব্যাংকের ম্যানেজারসহ তিন কর্মকর্তা।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তেও মিলেছে এমন অপরাধের সত্যতা। যে কারণে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের সিলেটের বিশ্বনাথ শাখার তিন কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় থেকে চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির উপপরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য নিশ্চিত করেছেন। তাদের বিরুদ্ধে ২০১৭ সালের ১৬ নভেম্বর বিশ্বনাথ (সিলেট) থানায় মামলা করে দুদক।

আসামিরা হলেন- স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের বিশ্বনাথ শাখার সাবেক ব্যাবস্থাপক হোসেন আহমেদ, সাবেক ক্যাশ ইনচার্জ সালাহউদ্দিন আহমেদ, সাবেক অফিসার রাকিব আহমেদ, রহমান ট্রেডিং করপোরেশনের মালিক মাহমুদুল কায়েস ও হবিগঞ্জের বাসিন্দা মোয়াজ্জেম হোসেন বিশ্বাস।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা গেছে, আসামিরা পরস্পর যোগসাজশে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের বিশ্বনাথ শাখার গ্রাহকদের তিন সঞ্চয়ী হিসাব হতে এক কোটি ২ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগে দণ্ডবিধির ৪০৯/১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার্জশিট অনুমোদন দেয় কমিশন। দুদকের সহকারী পরিচালক মোস্তফা বোরহান উদ্দিন মামলাটি তদন্ত করছেন।


রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৯/এম এ রহমান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন