ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঈদে গরু ও পোষাক আমদানিতে জাল রুপি

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৫ ৬:৪৬:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৫ ৬:৪৬:১৯ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক: বিপুল পরিমাণ ভারতীয় জাল রুপি ও রুপি তৈরির সরঞ্জামাদিসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) উত্তর বিভাগের একটি দল। কোরবানির ঈদে ভারত থেকে পোশাক ও কোরবানির গরু আমদানির কাজে এ জাল রুপি ভারতীয় জালিয়াতচক্র ব্যবহার করতো বলে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার বিকেলে ডিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সকালের দিকে রামপুরা এলাকার পলাশবাগ মোড়ের একটি ভবনের  আটতলার ফ্ল্যাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় রফিকুল ইসলাম খসরু, মো. আব্দুর রহিম ও জনি ডি কস্তাকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ভারতীয় ৫০০ ও ২০০০ টাকা মূল্যমানের সাড়ে উনিশ লাখ জাল রুপির নোট এবং জাল রুপি তৈরির কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১টি কালার প্রিন্টার, ১টি লেমিনেশন মেশিন, জাল রুপি তৈরির বিপুল পরিমাণ কাগজ, প্রিন্টারে ব্যবহৃত বিভিন্ন ধরনের কালি, সিকিউরিটি সিল সম্বলিত স্ক্রীন বোর্ড উদ্ধার করা হয়।

ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান জানান, ‘সামনের কোরবানির ঈদে পোশাক ও গরু আমদানির কাজে বিভিন্ন ব্যবসায়ীদের মাধ্যমে জাল ভারতীয় রুপি পাচার করে আর্থিকভাবে লাভবান হতে সক্রিয় হয় এ জালিয়াত চক্রটি। চক্রটির মূল নেতা রফিকুল ইসলাম খসরু। সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ, যশোরের আগ্রহী ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী জাল রুপি সরবরাহ করার দায়িত্ব ছিল তার।’


রাইজিংবিডি/ঢাকা/১৫জুলাই ২০১৯/মাকসুদ/ সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন