ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাটকলে লুটপাট: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ১৫ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাটকলে লুটপাট: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : পাটকলে ওয়েস্টেজ দেখিয়ে ৭ কোটি ৪৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

যাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে তারা হলেন- খুলনার প্লাটিনাম জুবিলী জুট মিলস লিমিটেডের সাবেক উপ-মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন, সাবেক ব্যবস্থাপক মো. লিয়াকত হোসেন ও বর্তমান ব্যবস্থাপক শঙ্কর চন্দ্র ভূঁইয়া।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থার জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

তাদের বিরুদ্ধে ২০১৬ সালের ৯ ডিসেম্বর খুলনার খালিশপুরে মামলা করেছিল দুদক। তদন্তকারী কর্মকর্তা মো. শফি উল্লাহ শিগগিরই আদালতে চার্জশিট দাখিল করবেন বলেও জানায় দুদক।

দুদকের তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে প্লাটিনাম জুবিলী জুট মিলসে ২০১২ থেকে ২০১৫ সালের মে দায়িত্বে থেকে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে মিলের ওয়েস্টেজ রোলের ওজন ইচ্ছাকৃতভাবে প্রকৃত ওজনের চেয়ে বেশি দেখিয়ে মোট ১১১৬.৯১ মেট্রিক টন ঘাটতি দেখিয়েছেন। এর মাধ্যমে সরকারের ৭ কোটি ৪৪ লাখ টাকা ক্ষতিসাধন করেছেন। দুদক দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারার চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই  ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়