ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১৩৮টি আইসিটি শিক্ষক পদ সংরক্ষণের নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৩৮টি আইসিটি শিক্ষক পদ সংরক্ষণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সুপারিশপ্রাপ্ত ১৩৮ জনের জন্য সংশ্লিষ্ট মাধ্যমিক বিদ্যালয়গুলোতে আইসিটি সহকারী শিক্ষক পদ সংরক্ষণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ দুটি পৃথক রিটের শুনানি শেষে এ আদেশ দেন। ছয় মাসের জন্য এই ১৩৮টি পদ সংরক্ষণ করতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তাকে সহযোগিতা করেন আইনজীবী মো. মনিরুল ইসলাম রাহুল ও মো. সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আবদুল্লাহ আল মাহমুদ বাসার।

পরে মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, সারা দেশের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৩৮ জন শিক্ষক তাদের এনটিআরসিএ কর্তৃক প্রাপ্ত নিয়োগের সুপারিশের আলোকে যোগদানপত্র গ্রহণ করার জন্য নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন।

ওই রিটের শুনানি নিয়ে আদালত রুল জারির পাশাপাশি ১৩৮টি পদ ছয় মাসের জন্য সংরক্ষণের নির্দেশনা দেন। এ আদেশের ফলে ১৩৮টি পদ সংরক্ষিত থাকবে। উক্ত পদগুলোতে আর কাউকে নিয়োগের সুযোগ থাকল না। তবে এই ১৩৮টি পদ ছাড়া সারা দেশে আইসিটি সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দিতে আইনগত কোনো বাধা নেই বলে জানান এ আইনজীবী।

দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মো. ওমর ফারুক মোল্লা, ওসমান গণি, মো. বদর উদ্দীন, মো. আসাদুল্লাহ, মো. এনামুল হক, মো. সুজন মিয়া, মো. তবারক হোসেন, উৎপল দত্ত, মো. লুৎফর রহমান, মোছা. রুপালী খাতুনসহ ১৩৮ জন রিট দুটি দায়ের করেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৯/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়