ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রমনায় বোমা হামলার মামলায় দুজনের সাক্ষ্য

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ১৮ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রমনায় বোমা হামলার মামলায় দুজনের সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রমনা বটমূলে বোমা হামলার ঘটনায় হওয়া বিস্ফোরক আইনের মামলায় একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক প্রশাসনিক কর্মকর্তা নির্মল কান্তি বড়ুয়াসহ দুজনের সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান তাদের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ১ আগস্ট পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। অপর সাক্ষী হলেন ইটিভির সাংবাদিক মো. রাসেল হাওলাদার।

এ নিয়ে মামলাটিতে চার্জশিটভুক্ত ৮৪ সাক্ষীর মধ্যে ৩৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

২০০৯ সালের ১৬ এপ্রিল মামলাটিতে অভিযোগ গঠন করা হয়। ওই সময় বিস্ফোরক আইনের ৩ ও বিশেষ ক্ষমতা আইনের ২৬ ধারায় অভিযোগ গঠন করা হয়। তাই ৩ ধারার সঙ্গে ৬ ধারা যুক্ত করে এবং বিশেষ ক্ষমতা আইনের ২৬ ধারার প্রয়োজনীয়তা না থাকায় তা বাদ দিয়ে অভিযোগ গঠন করা হয়।

এ ঘটনায় হত্যা মামলায় একই সংখ্যক আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে ২০১৪ সালের ২৩ জুন রায় ঘোষণা করেন আদালত। রায়ে মুফতি হান্নানসহ আটজনের মৃত্যুদণ্ড এবং অপর ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

২০০১ সালের ১৪ এপ্রিল ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলায় ১০ জন নিহত ও বহু লোক আহত হন। ২০০৮ সালের ৩০ নভেম্বর এই ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি।


রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়