ঢাকা, বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ড্যান্স গ্রুপের আড়ালে কিশোর গ্যাং

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৬:২৭:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২১ ৬:২৭:৩৫ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর উত্তরা থেকে কিশোর গ্যাং ফার্স্ট হিটার বসের (এফএইচবি) ১৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, শনিবার রাতে ও রোববার সকালে উত্তরা পূর্ব থানার রাজউক অফিসের সামনে অভিযান চালিয়ে বিশু চন্দ্র শীল, মো. নাঈম মিয়া, মো. ইয়াসিন আরাফাত, আসিফ মাহমুদ, মো. ফরহাদ হোসেন, মো. আল আমিন হোসেন, মো. বিজয়, শাওন হোসেন সিফাত, মো. ইমামুল হাসান মুন্না, মো. তানভীর হাওলাদার, মো. আকাশ মিয়া, মো. মেরাজুল ইসলাম জনি, হযরত আলী এবং মো. রাজিকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তারা জানান, গ্রেপ্তারকৃতরা কিশোর গ্যাং এফএইচবি গ্রুপের সক্রিয় সদস্য। সদস্য বাড়ানোর কৌশল হিসেবে একটি পিএসবি নামে ড্যান্স একাডেমি পরিচালনা করে তারা। এ একাডেমিতে কম খরচে নাচ শেখানো হয়। বিশু অন্যদের নাচ শেখায়। বিশু ড্যান্স মাস্টার হিসেবে পরিচয় দিলেও আদতে তার এ বিষয়ে কোনো প্রাতিষ্ঠানিক জ্ঞান নেই। সে শুধু উঠতি বয়সের কিশোদের তাদের গ্রুপে আকৃষ্ট করার উদ্দেশ্যে এ ক্লাব পরিচালনা করে। তাদের গ্রুপে ছাত্র, দিনমজুর, বাসচালক, অটোরিকশার চালক-সহকারী থেকে শুরু করে সব পেশার উঠতি বয়সের কিশোর আছে। যারা তাদের বাবা-মার উদাসীনতার সুযোগ নিয়ে গ্যাংয়ের সঙ্গে জড়িত হচ্ছে।

এলাকায় আধিপত্য বিস্তারের জন্য বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে এফএইচবি। গ্রুপটি উত্তরায় দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার করে আসছে। এফএইচবির সদস্যরা মাদকসেবন, স্কুল-কলেজে বুলিং, র‌্যাগিং, ইভটিজিং, ছিনতাই, ফেসবুকে অশ্লীল ভিডিও শেয়ারসহ নানা অনৈকিত কাজে লিপ্ত।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/মাকসুদ/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন