ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মশার লার্ভা : ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মশার লার্ভা : ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : মশার লার্ভার উপস্থিতি ও মশার প্রজনন উপযোগী পরিবেশ রাখার দায়ে স্ট্যান্ডার্ড বিল্ডার্সসহ তিনটি রিয়েল এস্টেট কোম্পানি এবং ১০টি বাড়ির মালিকের কাছ থেকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাজধানীর বিভিন্ন এলাকার ২৪১টি বাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করে ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে স্ট্যান্ডার্ড বিল্ডার্সসহ তিনটি রিয়েল এস্টেট কোম্পানির নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ ৫০ হাজার টাকা এবং ১০টি বাড়িতে এডিস মশার প্রজনন সহায়ক পরিবেশ পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে রাজধানীর কাঠাঁলবাগান এলাকায় পরিচালিত অভিযানে ২৮টি বাড়ি পরিদর্শন করা হয়। এর মধ্যে নির্মাণাধীন স্ট্যান্ডার্ড বিল্ডার্সের ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা এবং ফ্রি স্কুল স্ট্রিটের অন্য একটি বাড়িতে এডিসের প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলির নেতৃত্বে পরিচালিত অভিযানে আজিমপুর মধ্য কলোনিতে এডিস মশার লার্ভা পাওয়ায় নূরানী কনস্ট্রাকশনের ম্যানেজার মো. সোহেল এবং পদ্মা কনস্ট্রাকশন অ্যাসোসিয়েটসের সাইট প্রকৌশলী শ্রীমোহন সাহাকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৬০টি বাড়ি এবং দুটি কলেজ পরিদর্শন করা হয়।

এর মধ্যে  সুবাস বোস এভিনিউতে ৪৫/এ নম্বর হোল্ডিং এ পানি জমে থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, অঞ্চল-৫ এর আওতাধীন দয়াগঞ্জের হোল্ডিং নং ২৮ কে ৫ হাজার টাকা এবং আরকে মিশন রোডের হোল্ডিং নং ১৩ কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়