ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সোনা ছিনতাই : এএসআইসহ দুজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৮ ৭:৩৩:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৮ ৭:৩৩:৪০ পিএম

১২৫ ভরি সোনা ছিনতাইয়ের মামলায় রাজধানীর শাহবাগ থানার এএসআই শাহজাহান কবিরসহ দুজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন আলীমুদ্দিন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক মাহাবুবুর রহমান আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিরা একটি সংঘবদ্ধ সোনা চোরাচালানকারী চক্রের এবং সোনা চোর চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে পরিকল্পিতভাবে একই কায়দায় আরো সোনা চুরি করেছে।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনায় জড়িত এজাহারনামীয় অন‌্য পলাতক আসামিদের গ্রেপ্তার এবং আসামিদের কাছে থাকা অবশিষ্ট চোরাই সোনা, মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধারের লক্ষ্যে তাদের সাত দিনের রিমান্ড প্রয়োজন।

এর আগে ১২৫ ভরি সোনা ছিনতাইয়ের ঘটনায় রাজি বুলিয়ান স্টোরের ম্যানেজার আলী আশরাফ ১৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় পাঁচজনকে আসামি করে মামলাটি দায়ের করেন। অপর তিন আসামি হলেন- মো. নজরুল ইসলাম, আলী ও দোকানের কর্মচারী আলামিন।

মামলায় অভিযোগ করা হয়, রাজি বুলিয়ান স্টোরের দুই কর্মচারী সালাউদ্দিন এবং আলামিনকে চার পিস সোনাসহ (ওজন ১২৫ ভরি) নিউমার্কেটের সাদিয়া জুয়েলার্সে পাঠানো হয়। ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিউমার্কেট পৌঁছানো মাত্র তাদের গতিরোধ করা হয়। পরে তাদের বঙ্গবন্ধু মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ের বাথরুমে নিয়ে তল্লাশি চালানো হয়। আসামিরা সালাউদ্দিনকে মারপিট করে তার কাছে থাকা ৬২ ভরি সোনা, নগদ টাকা ও একটি স্যামসাং মোবাইল ফোন নেয়। আলামিনের কাছ থেকে ৬৫ ভরি সোনা, মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয়।


ঢাকা/মামুন খান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন