ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুখ খুলছেন যুবলীগ নেতা খালেদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৯ ১:০৮:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-২০ ৪:১১:১৮ পিএম

নিষিদ্ধ জুয়া ক্যাসিনোর বিষয়ে মুখ খুলছেন যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ক্যাসিনো থেকে উপার্জনের অর্থ কীভাবে ভাগ-বাটোয়ারা হতো তার প্রাথমিক ধারণা দিয়েছেন। বৃহস্পতিবার তাকে অস্ত্র ও মাদক মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তুলবে পুলিশ।

এর আগে গ্রেপ্তারের পর বুধবার রাতে র‌্যাব-৩ হেফাজতে ছিলেন খালিদ মাহমুদ। এ সময় তিনি প্রতিদিন রাজধানীর বিভিন্ন ক্যাসিনোতে  কী পরিমাণ অর্থ আয় হয় তার একটা প্রাথমিক ধারণা দেন। এই টাকা পুলিশ-প্রশাসন ও রাজনীতিবিদ কাকে, কী পরিমাণ দেয়া হতো তা বলেছেন। একই সঙ্গে ক্যাসিনোর ভেতর মাদকের বাণিজ্য থেকে থানা পুলিশ, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং এলাকাভিত্তিক রাজনীতিবিদকে প্রতিনিয়ত দিতে হতো।

এ কারণে তাদের সঙ্গে খালেদের খুব ভালো সম্পর্ক গড়ে ওঠে। তিনি প্রভাবশালী বনে যান। প্রথমে মতিঝিল ক্লাবপাড়ায় ৮ টি ক্লাবে রমরমা নিষিদ্ধ ক্যাসিনো শুরু করেন। রাজধানীর অভিজাত এলাকাসহ এলাকা ভিত্তিক এই জুয়ার আসর গড়ে তোলেন। এক সময় ক্যাসিনো ব্যবসাকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য তিনি উচ্চ আদালতে রিট করার সব প্রস্তুতি নিয়েছিলেন। 

এদিকে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মিজানুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘অস্ত্র ও মাদক মামলায় এবং অবৈধ ক্যাসিনো পরিচালনার দায়ে তাকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরের পর আদালতে তোলা হবে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করবেন তদন্ত সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, বুধবার রাতে গুলশানের বাসা থেকে খালেদ মাহমুদকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে তিনটি অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়।


ঢাকা/মাকসুদ/হাকিম মাহি

ইউটিউব সাবস্ক্রাইব করুন