ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তাদের সাথে একান্তে কী কথা বললেন মিন্নি?

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-২২ ১০:২৮:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-২৩ ১২:৩২:১৯ পিএম

উচ্চ আদালতে কাটানো ৬ ঘন্টার মধ্যে প্রায় পৌণে এক ঘন্টা মিন্নি দুই নারী আইনজীবীর সাথে একান্তে কথা বলেছেন।

রোববার বেলা ১১ টা থেকে পৌনে ১২ টা পর্যন্ত   অ্যাডভোকেট মাক্কিয়া ফাতেমা ইসলাম ও মাহরিন মাসুদ ভূঁইয়ার সঙ্গে একান্তে কথা বলেন মিন্নি।  প্রধান আইনজীবী অ্যাডভোকেট জেড আই খান পান্নার চেম্বারের এক কর্নারে বসে তারা কথা বলেন।

পরে অ্যাডভোকেট মাক্কিয়া ফাতেমা ইসলাম মিন্নির সঙ্গে একান্তে কথা বলার বিষয়ে রাইজিংবিডিকে বলেন, ‘মিন্নি তার ওপর পুলিশ যে অমানুষিক নিযার্তন করেছে সেই বর্ননা তুলে ধরেছেন।  এখনও মিন্নির হাত, পা ও শরীরে নির্মম নির্যাতনের চিহ্ন রয়েছে তা আমাদেরকে দেখিয়েছেন।  আমরা মিন্নির মুখে নির্যাতনের বর্ননা শুনে শিউরে উঠেছি।

চোখের সামনে তার স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যার বিবরণ দিয়েছেন মিন্নি।  সেই দিনের দৃশ্য বর্ননা করতে গিয়ে মিন্নি কেঁদে ফেলেন।

আইনজীবী বলেন, ‘মিন্নি রিফাতের স্মৃতিচারণ করে বলেছেন, তাদের বাসাতেই রিফাত থাকতো।  বাসার সব জায়গায় রিফাতের স্মৃতি জড়িয়ে আছে।  রিফাতের কথা মনে করে এখনও ঘুমাতে পারে না মিন্নি।  ঘুমের মধ্যে চিৎকার দিয়ে উঠে।  রিফাতের স্মৃতি ভুলতে পারে না সে।  যে স্বামীকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করলেন অথচ সেই স্বামী হত্যার আসামি তিনি।  এর থেকে দুর্ভাগ্য আর কি হতে পারে।  সেই আক্ষেপও মিন্নি করেছেন।’

আয়েশা সিদ্দিকা মিন্নি সকাল সাড়ে ১০ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত সুপ্রিম কোর্টে অবস্থান করেন।


আরো পড়ুন : উচ্চ আদালত প্রাঙ্গণে মিন্নির ৬ ঘণ্টা

ঢাকা/মেহেদী/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন