ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুদকে কোনো তদবির বাণিজ্য নেই: ইকবাল মাহমুদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুদকে কোনো তদবির বাণিজ্য নেই: ইকবাল মাহমুদ

দুর্নীতি দমন কমিশনে (দুদক) কোনো তদবির বাণিজ্য নেই বলে দাবি করেছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

রোববার কমিশনের প্রধান কার্যালয়ে দুদকের প্রয়াত চার কর্মকর্তা-কর্মচারীর শোকসভায় দেয়া বক্তব্য তিনি এ দাবি করেন।

ইকবাল মাহমুদ বলেন, অনেকের ধারণা রয়েছে, দুদকে যারা চাকরি করেন-তাদের অনেকের যথেষ্ট টাকা-পয়সা, গাড়ি-বাড়ি রয়েছে। কিন্ত আজ আমরা জানাচ্ছি যে, আমাদের প্রয়াত পরিচালক আবু সাঈদ এবং সহকারী পরিচালক সরদার মঞ্জুর আহম্মদের কোনো অর্থ-বিত্ত বাড়ি-গাড়ি নেই।

প্রয়াত কর্মকর্তাদের সততার কাছে অনেকের ধারণা পরাজিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই প্রতিষ্ঠানের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীই সততার সঙ্গে জীবনযাপন করছেন। দুদকে তদবির নিয়ে অনেক কথা ছিল। আমি দৃঢ়ভাবেই বলতে পারি আপনাদের সবার সহযোগিতায় বিগত সাড়ে তিন বছরে দুদকের তদবির বাণিজ্য শুন্যে নামিয়ে আনা হয়েছে। দুদকে এখন আর তদবির বাণিজ্য নেই। কেউ তদবির করতে সাহসও পান না।

দুদক চেয়ারম্যান বলেন, মানুষের মৃত্যু অবধারিত, তবে তা মেনে নেয়া কঠিন। প্রতিটি মৃত্যুই আমাদের কিছু শিক্ষা দেয়। কীভাবে দুদকের এসব কর্মকর্তারা সততার সাথে দায়িত্ব পালন করেছেন আজ তা শুনছি। কীভাবে তারা নিজের পরিবারের সদস্যদের প্রতি আত্মত্যাগ করেছেন। আসুন, আমরা সবাই তাদের মতো সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ বিনির্মাণে কাজ করি।

দুদকের কর্মকর্তাদের পেশাদারিত্ব প্রশংসার যোগ্য, কর্মকর্তাদের মধ্যে বিরোধ এবং কোনো রাজনীতি নেই বলে দাবি করেন ইকবাল মাহমুদ।

তিনি বলেন, আজ যদি সাঈদ কিংবা মঞ্জুরের কোটি কোটি টাকা থাকতো -তাহলেই বা কি হতো? তাহলে হয়তো তারা অন্যভাবে মূল্যায়িত হতেন। আমি বিশ্বাস করি মানুষের প্রয়োজনের অতিরিক্তি সম্পদ তার জন্য সত্যিই বোঝা। বেশিরভাগ ক্ষেত্রেই মৃত্যুর পর এই সম্পদ নিয়েই কলহের সৃষ্টি হয়।

শোক সভায় দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত, মহাপরিচালক আ ন ম আল ফিরোজ, পরিচালক সৈয়দ ইকবাল হোসেন, উপ-পরিচালক মো. তালেবুর রহমান, মো. রফিকুল ইসলাম বক্তব্য দেন।


ঢাকা/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়