ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শিবির সন্দেহে আবরারকে হত‌্যা : পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৪ ১২:৫৬:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৪ ২:৫৪:৪৪ পিএম

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে শিবির সন্দেহে পিটিয়ে হত‌্যা করা হয়। প্রাথমিক তদন্তে এ বিষয়ে নিশ্চিত হয়েছে গোয়েন্দা পুলিশ।

সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম।

ডিএমপির কাউন্টার টেরোরিজম অ‌্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, আবরার হত‌্যা মামলায় এ পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে চারজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের সবাই জবানবন্দিতে বলেছেন, আবরারকে শিবির সন্দেহে পেটানো হয়। তদন্ত চলছে। তদন্তে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে।

তিনি বলেন, আশা করছি, আবরার হত্যা মামলার তদন্ত নভেম্বরের মধ্যেই শেষ করা যাবে। তদন্ত প্রতিবেদনে ঘটনার সঙ্গে কারা জড়িত, কী কারণে এ ঘটনা ঘটেছে তার বিস্তারিত তুলে ধরা হবে। ন্যায়বিচারের স্বার্থে আমরা সেরকম তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য চেষ্টা করছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘটনার দিন বুয়েট এলাকায় পুলিশের টহল ছিল। কিন্তু ভেতর থেকে কোনো শব্দ পাওয়া যায়নি। তাছাড়া, কর্তৃপক্ষ যদি অনুমতি না দেয় তাহলে হলের ভেতর তাহলে পুলিশ প্রবেশ করতে পারে না। এ কারণে পুলিশ টহলে থাকলেও কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারেনি।

৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আবরারের বাবা বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার বেশিরভাগই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।



ঢাকা/মাকসুদ/ইভা/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন