ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘুষসহ পাসপোর্টের অফিস সহায়ক গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘুষসহ পাসপোর্টের অফিস সহায়ক গ্রেপ্তার

ঘুষের তিন হাজার টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক মো. আতিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। হজে পালন করতে যাবেন এমন একজন প্রধান শিক্ষকের কাছ থেকে ঘুষ নিচ্ছিলেন তিনি।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে দিনাজপুরের সমন্বিত জেলা কার্যালয়ের একটি বিশেষ টিম ঘুষসহ তাকে হাতে-নাতে গ্রেপ্তার করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্যকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, ঠাকুরগাঁওয়ের স্থানীয় একটি বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক হজ পালনের উদ্দেশ্যে একটি পাসপোর্ট করতে নির্ধারিত ফরম পূরণ করে নির্ধারিত ফি, জাতীয় পরিচয়পত্রসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রাদিসহ সংশ্লিষ্ট অফিসে জমা দেন। জমা দেয়ার পরই অফিস সহায়ক মো. আতিকুল ইসলাম ঘুষ দাবি করেন। বিষয়টি দুদককে অবহিত করলে সংস্থাটির সহকারী পরিচালক মো. আহসানুল কবীর পলাশের নেতৃত্বে সাত সদস্যের একটি টিম ফাঁদ অভিযান পরিচালনা করেন। বেলা ১২টায় ঘুষ গ্রহণকালে মো. আতিকুল ইসলামকে হাতে-নাতে গ্রেপ্তার করে। এ সময় মো. আতিকুল ইসলামের দেহ তল্লাশি করে আরো ১৮ হাজার টাকা পাওয়া যায়। এ বিষয়ে দুদক দিনাজপুরের উপসহকারী পরিচালক মো. সাইদুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

 

ঢাকা/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়