ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সম্রাট আসবেন তাই…

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সম্রাট আসবেন তাই…

মাদক মামলায় এবং অস্ত্র আইনের মামলায় যুবলীগ দক্ষিণের সভাপতি (বহিস্কৃত) ইসমাইল চৌধুরী সম্রাটের রিমান্ড শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য ছিল।

সম্রাটকে আদালতে আনা হবে এজন্য আদালত পাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বন্ধ করে দেয়া হয় আদালত পাড়ায় বসা ফুটপাতের দোকানগুলো। র‌্যাব, পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্য নিয়োজিত করা হয়।

বেলা সাড়ে ১১টার কিছু পরে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতের প্রধান ফটক বন্ধ করে দেয়া হয়। এ সময় সিএমএম আদালতের সাধারণ মানুষের যাতায়াত বন্ধ করে দেয়া হয়। প্রয়োজনীয় কাজ ছাড়া কাউকে সিএমএম আদালতে প্রবেশ করতে দেওয়া হয়নি।

পৌনে ১২ টার কিছু পরে সম্রাটকে কেরানীগঞ্জ কারাগার থেকে আদালতে আনা হয়। তাকে আদালতের হাজতখানায় রাখা হয়।

এদিক সম্রাট আদালতে আসবেন তাকে এক নজর দেখার জন্য সকাল থেকে নেতাকর্মীরা ভীড় করতে থাকেন। তারা বিভিন্ন শ্লোগান দিতে থাকেন সম্রাটের মুক্তির জন্য।

সম্রাটকে আদালতে তোলার আগে নেতাকর্মীদের সিএমএম আদালতের সামনে থেকে বের করে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। পরে নেতাকর্মীরা রাস্তায় দাঁড়িয়ে সম্রাটের মুক্তির জন্য শ্লোগান দিতে থাকেন। সম্রাটের নিঃশর্ত মুক্তির দাবিতে ইসমাইল চৌধুরী সম্রাট মুক্তি পরিষদ ঢাকা সিএমএম আদালত চত্ত্বর পোস্টারে ছেয়ে ফেলে।

 

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্বলিত পোস্টারে লেখা রয়েছে, ‘সম্রাট খুবই অসুস্থ, মানবতার জননী তাকে বাঁচান।’

এছাড়া আরো লেখা রয়েছে, ‘সম্রাটের হাতে হাতকড়া রাজনীতিবিদেরা চরম লজ্জিত।’

হাজতখানার রাখার প্রায় ঘন্টাখানেক পর সম্রাট ও তার সহযোগী  আরমানকে হাতকড়া পরিয়ে আদালতে ওঠানে হয়। দীর্ঘ শুনানি শেষে অস্ত্র এবং মাদক মামলায় সম্রাটের ৫ দিন করে ১০ দিন ও তার সহযোগী আরমানকে মাদক মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিকে আদালতে নেয়ার সময় সম্রাটকে বেশ বিমর্ষ দেখাচ্ছিল। আদালতে থাকাকালীন সময় তাকে কয়েকজন আইনজীবীর সাথে কথা বলতে দেখা গেছে। মাঝে মধ্যে টিস্যু দিয়ে তাকে মুখ মুছতে দেখা গেছে। আইনজীবীদের সাথে কথা বলার এক পর্যায়ে তাকে হাসতেও দেখা যায়।

গত ৬ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

পরে সম্রাটকে সঙ্গে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া পাওয়া যায়। বন‌্যপ্রাণী সংরক্ষণ সম্রাটকে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। রোববার রাত পৌনে ৯টার দিকে সম্রাটকে কারাগারে নেয়া হয়।

৭ অক্টোবর বিকেলে র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় দুটি মামলা করেন। এর মধ্যে অস্ত্র মামলায় সম্রাটকে একমাত্র আসামি করা হয়। মাদকের মামলায় সম্রাট এবং আরমানকে আসামি করা হয়।



ঢাকা/মামুন খান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়