ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ছদ্মবেশে লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যের অনিয়ম ধরে দুদক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছদ্মবেশে লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যের অনিয়ম ধরে দুদক

সন্তানের জন্ম নিবন্ধন কার্ড নিতে লাইনে দাঁড়িয়ে ঘুষ লেনদেনের চিত্র উদঘাটন করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অ্যানফোর্সমেন্ট টিম।

টিমের এক সদস্য লাইনে দাঁড়িয়ে নিজেই দেখতে ভুয়া তারিখে জন্ম গ্রহণের কার্ড দিচ্ছেন স্বাস্থ্য বিভাগের কর্মচারীরা। যদিও পরিচয় পাওয়ার পরপরই পালিয়ে যান  ওই কর্মচারী।

দুদদের অভিযোগ কেন্দ্রে আসা অভিযোগের ভিত্তিতে বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় এমন অভিযানে এসব তথ্য পাওয়া যায়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. খায়রুল হক এবং উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত টিম অভিযান পরিচালনা করে।

দুদক জানায়, অভিযানকালে দুদক বিশেষ টিমের এক সদস্য লাইনে দাঁড়িয়ে   সন্তানের জন্ম নিবন্ধন কার্ড করে নিবেন- এরকম আবেদন নিয়ে গেলে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মচারীরা সেবাপ্রার্থীদের কাছে তার সন্তানের জন্য নকল টিকা কার্ড বানিয়ে এবং খিদমাহ হাসপাতাল থেকে ভুয়া তারিখে জন্ম গ্রহণের প্রমাণ নিয়ে জন্ম নিবন্ধন সনদ তৈরি করবেন বলে জানান। পরিচয় জানার পর ওই কর্মচারী পালিয়ে যান। এ বিষয়ে দুদক আরো অনুসন্ধান করবে বলে জানা গেছে।

অন্য আরেকটি অভিযানে ডিএসসিসি কর অঞ্চল-২ এ উপস্থিত হলে ট্রেড লাইসেন্স প্রদানের জন্য লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার এক ব্যক্তির নিকট দুই দফায় ৩ হাজার টাকা ঘুষ গ্রহণের সত্যতা পাওয়া যায়। অভিযানে প্রাপ্ত তথ্যাবলি ও প্রমাণসহ পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে প্রতিবেদন পেশ করবে টিম।


ঢাকা/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়