ঢাকা, মঙ্গলবার, ২৭ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেলিম প্রধান ফের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ৬:৩০:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৯:১৯:১৩ পিএম

বাংলাদেশে অনলাইন ক্যাসিনো জুয়ার হোতা সেলিম প্রধান এবং তার দুই সহযোগীকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আবারো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া সেলিম প্রধানের দুই সহযোগী হলেন আক্তারুজ্জামান ও রোমান।

বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই হারুন অর রশিদ আসামিদের ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিরা আন্তর্জাতিক মাদক চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। আসামিরা দৃশ্যমান কোন কারণ ছাড়াই প্রায়ই বিভিন্ন দেশ ভ্রমণ করে। তারা দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষের চোখ এড়িয়ে সুকৌশলে দেশে-বিদেশে মাদক দ্রব্য আনা-নেয়া করে। এই ভয়ানক মাদক সিন্ডিকেট নির্মূলের স্বার্থে ও তাদের অপর সহযোগী ও পৃষ্ঠপোষকদের নাম-ঠিকানা সংগ্রহ করে জিজ্ঞাসাবাদের জন্য আবারো রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আসামি সেলিম প্রধান এবং রোমানের পক্ষে তাদের আইনজীবী ইয়াসিন জাহান (নিসান ভূঁইয়া) এবং আক্তারুজ্জামানের পক্ষে মো. নজরুল ইসলাম মামুন রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের ৩ দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।

গত ১ অক্টোবর নিজের বাসায় হরিণের চামড়া রাখার অপরাধে সেলিম প্রধানকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ২ অক্টোবর গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানি লন্ডারিং আইনে দুটি মামলা করে র‌্যাব। গত ৩ অক্টোবর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় এ তিন জনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৮ অক্টোবর রিমান্ড শেষে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর ১৩ অক্টোবর অর্থ পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


ঢাকা/মামুন খান/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন