ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে খালেদ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে খালেদ

রাজধানীর খিলগাঁও থানায় করা একটি হত্যা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম মামলাটিতে এ আসামিকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

খালেদকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার (এসপি) মিনা মাহামুদা।

রিমান্ড আবেদনে বলা হয়, এ আসামি ও তার অন্য সহযোগীদের পূর্বপরিকল্পনা মোতাবেক রাজধানীর খিলগাঁও থানাধীন আনোয়ার হোসেনের বাড়ির গেটের সামনে ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর রাত ৮টা ৩০ মিনিটে ইসরাইল হোসেন  ও শরীফ হোসেন সায়মনকে গুলি করে ৩৮ লাখ টাকা ছিনতাই করা হয়। ঘটনাস্থলেই শরীফ হোসেন সায়মন মারা যান এবং ইসরাইল হোসেন গুরুতর আহত অবস্থায় পঙ্গু হাসপাতালে ভর্তি হন। ২০১৬ সালের ১ এপ্রিল মারা যান ইসরাইল হোসেন। এ আসামি ঘটনার সঙ্গে জড়িত বলে একাধিক সূত্রে জানা যায়। তাই এ আসামিকে এ মামলায় গ্রেপ্তার দেখানোসহ হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন এবং জড়িত অন্য আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ ও গ্রেপ্তারের জন্য ১০ দিনের রিমান্ড হওয়া প্রয়োজন।

রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। মামলা সম্পর্কে তিনি বলেন, ইসরাইল হোসেন ও শরীফ হোসেন সায়মন ছিলেন রাজধানী মানি এক্সচেঞ্জের মালিক। ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর তারা মানি এক্সচেঞ্জের ৩৮ লাখ টাকা নিয়ে বাসায় ফিরছিলেন। বাসার গেটের সামনে আসার পরই তিন/চারজন ব্যক্তি তাদের উদ্দেশ্যে গুলি ছুঁড়ে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পলিয়ে যায়। গুলিতে শরীফ হোসেন সায়মন ঘটনাস্থলেই মারা যান এবং ইসরাইল হোসেন গুরুতর অবস্থায় পরপবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মামলাটিতে এর আগে তিনজন আসামি গ্রেপ্তার হয়। ওই তিনজনের বিরুদ্ধে ২০১৭ সালে আদালতে চার্জশিটও দাখিল হয়। কিন্তু আদালত তদন্ত অসম্পূর্ণ হওয়ায় পিবিআইর কাছে অধিকতর তদন্তের জন‌্য পাঠায়। অধিকতর তদন্তে  খালেদ মাহমুদের সংশ্লিষ্টতা পাওয়ায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড চাওয়া যায়।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে খালেদ মাহমুদকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে গুলশান ও মতিঝিল থানায় খালেদের বিরুদ্ধে চারটি মামলা করা হয়। গুলশান থানায় অস্ত্র, মাদক ও অর্থপাচার আইনে পৃথক তিনটি মামলা এবং মতিঝিল থানায় মাদক আইনে আরেকটি মামলা করা হয়।

মামলাগুলোয় বিভিন্ন মেয়াদে এ আসামির রিমান্ড মঞ্জুর করেন আদালত। সর্বশেষ গত ৭ অক্টোবর মানিলন্ডারিং আইনের মামলায় চার দিন এবং মাদক আইনের মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। রিমান্ড শেষে বুধবার তাকে আদালতে হাজির করা হয়। একই সঙ্গে পিবিআই হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদনসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

এরও আগে গুলশান থানার অস্ত্র ও মাদক আইনের মামলায় গত ২৭ সেপ্টেম্বর এ আসামির পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


ঢাকা/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়