ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিস্ফোরক আইনে বেলুন বিক্রেতার বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-৩১ ১১:৩২:০১ এএম     ||     আপডেট: ২০১৯-১০-৩১ ১:৪৯:৫৭ পিএম

মিরপুরের রূপনগরে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় বেলুন বিক্রেতা আবু সাঈদকে আসামি করে বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ।

বুধবার দিবাগত রাতে এ মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে রুপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ‘দুর্ঘটনায় সাঈদের হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। বুধবার দিবাগত রাতে পঙ্গু হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় তাকে আটক করা হয়। একই সময়ে মামলাটি করা হয়েছে। সুস্থ হলেই তাকে গ্রেপ্তার দেখানো হবে। তদন্তপূবর্ক ব্যবস্থা গ্রহণ করা হবে।’  

বুধবার বেলা সোয়া তিনটার দিকে রূপনগর এলাকায় গ‌্যাস সিলিন্ডার থেকে বেলুনে গ‌্যাস ভরার সময় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত হয়েছে ছয় শিশু। খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ। পরে লাশের ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রূপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ পুলিশ আরো জানান, বুধবার বিকেল সোয়া তিনটার দিকে রূপনগর মনিপুরী স্কুলের সামনে বিকট শব্দে একটি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। সে সময় চার শিশু ও এক নারী ঘটনাস্থলেই মারা যান।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মো. রাসেল জানান, রূপনগরের ১১ নম্বর সড়কে গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। এটি বাসা-বাড়িতে ব্যবহারের সিলিন্ডার নয়। বেলুন ফোলানোর জন্য যে গ্যাস ব্যবহার করা হয়, সেই গ্যাস সিলিন্ডার।

এ ঘটনায় ১২জন শিশুসহ ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের বরাত দিয়ে তিনি জানান, গ‌্যাস সিলিন্ডার বিস্ফোরণের সময় ঘটনাস্থলে একটি ট্রান্সফরমার বিস্ফোরণ ঘটে। ট্রান্সফরমার বিস্ফোরণের পর আগুন জ্বলে ওঠে।


ঢাকা/মাকসুদ/জেনিস