ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোটি টাকা ঘুষসহ ৪ সরকারি কর্মকর্তা-কর্মচারী গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৭ ৮:৩৪:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৭ ৯:১৪:৪৫ পিএম

ঘুষের ৯১ লাখ ৮৩ হাজার টাকার চেক ও নগদ সাড়ে ৮ লাখ টাকাসহ চট্টগাম ও কুষ্টিয়ায় ৪ সরকারি কর্মকর্তা-কর্মচারীকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রেপ্তারকৃতরা হলেন- চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের এলএ শাখার চেইনম্যান মো. নজরুল ইসলাম ও কুষ্টিয়া সদরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার সিংহ ও অফিস সহকারী মো. রফিকুল ইসলাম। একই সাথে একই স্থান থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহায়ক মো. তসলিম উদ্দীনকেও ঘুষের ৫৭ হাজার টাকাসহ গ্রেপ্তার করা হয়েছে।
 

বৃহস্পতিবার দুদকের পৃথক অভিযানে তাদের গ্রেপ্তারের কথা জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য।

দুদক জানায়, দুদকের এনফোর্সমেন্ট টিম চট্টগ্রাম শহরের চিটাগাং শপিং কমপ্লেক্সে অভিযান চালিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার (এলএ শাখা) বেশকিছু নথি উদ্ধার করে। এ সময় জেলা প্রশাসক অফিসের এলএ শাখার চেইনম্যান মো. নজরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। সে সময় তার ব্যবহৃত ড্রয়ার  তল্লাশি করে নগদ ৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। এছাড়া, তার কাছ থেকে ৯১ লাখ ৮৩ হাজার টাকার অগ্রিম ঘুষের টাকার চেক উদ্ধার করে দুদক টিম।

এ বিষয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক রতন কুমার দাস বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

অন্যদিকে, কুষ্টিয়া সাব-রেজিস্ট্রি অফিসে দুদকের   সহকারী পরিচালক মো. রফিক উদ্দিন খানের নেতৃত্বে অপর অভিযান চালানো হয়। অভিযান পরিচালনাকালে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে অবস্থানরত অফিস সহকারী মো. রফিকুল ইসলাম, সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার সিংহকে ঘুষের ১ লাখ ৪ হাজার ৪০০ টাকা হস্তান্তর করার সময় হাতেনাতে আটক করে দুদক টিম। এ সময় তারা ওই টাকার বৈধ উৎসের বিষয়ে সদুত্তর দিতে পারেননি। এর পরপরই দুদক দণ্ডবিধির ১৬১/১৬৫ (ক)/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তাদের আসামি করে মামলা দায়ের করে।


ঢাকা/এম এ রহমান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন