ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিএনজি চালক হত‌্যা: চার জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিএনজি চালক হত‌্যা:  চার জনের যাবজ্জীবন

রাজধানীর কাফরুল এলাকায় সিএনজি চালক আলমগীর হোসেনকে হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ (জেলা ও দায়রা) আদালত-৯  এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কামরুল ইসলাম (পলাতক), এম এম সাইফুল্লাহ, সুমন ওরফে চোর সুমন এবং ইকবাল ওরফে কমিন শাহ।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাদের আরো ৬ মাস কারাগারে থাকতে হবে। পলাতক আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

২০১৩ সালের ১৭ মার্চ আসামিরা আলমগীর হোসেন কুপিয়ে হত্যা করে। ওই ঘটনায় তার স্ত্রী হাজেরা বেগম পরদিন কাফরুল থানায় মামলা দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা প্রায় রাতে নেশা জাতীয় দ্রব্য পান করে চেঁচামেচি করে বাসায় ইট-পাটকেল মেরে উৎপাত করতো। ১৬ মার্চ রাত পৌনে দুইটার দিকে আসামিরা ডাব খেয়ে ভিকটিমের ঘরের টিনের ওপর তা ফেলে।  আলমগীর হোসেন ঘুম থেকে উঠে তাদের নিষেধ করলে তারা আরো বেশি উৎপাত করে। আলমগীর হোসেন উৎপাতকারীদের একজনকে ধরলে অন্যরা তাকে নিয়ে যায় এবং তাকে দেখে নেয়ার হুমকি দেয়। পরে রাত চার দিকে আসামিরা আবারও তাদের উৎপাত করে। পরদিন পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা ইট-পাটকেল ও বটি দিয়ে আলমগীর হোসেনকে আঘাত করে। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মামলাটি কাফরুল থানা পুলিশ, ডিবি পুলিশ এবং সর্বশেষ সিআইডি পুলিশ তদন্ত করে চার্জশিট দাখিল করেন। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক খান আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ২৮ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন।


ঢাকা/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়