ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইয়াবার মামলায় তিন আসামির ১০ বছর দণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৪ ৮:২০:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৪ ৮:২০:৩৬ পিএম

দুই লাখ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় রাজধানীর খিলক্ষেত থানার একটি মামলায় তিন আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশাল জেলার বানারীপাড়া থানার মাদারকাঠি গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে সাইফুল ইসলাম ওরফে কামাল (৩৯), একই থানা ও জেলার চৌয়ারীপাড়া গ্রামের আলমগীর হাওলাদারের ছেলে মো. ইব্রাহিম হাওলাদার (২২) ও চট্টগ্রাম জেলার ডাবলমুডিং থানার পানওয়ালাপাড়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. আলা উদ্দিন (৩০)।

রায় ঘোষণার সময় আসামিদের কারাগার থেকে হাজির করা হয়। রায় ঘোষণার তাদের সাজা পরোয়ানা দিয়ে আবার কারাগারে পাঠানো হয়।

রায়ে কারাদণ্ডের পাশাপাশি আসামিদের প্রত্যেকের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অর্থদণ্ড অনাদায়ে তাদের প্রত্যেকের ছয় মাস করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

রায়ে যে মাইক্রোবাস থেকে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার হয়েছিল সেই মাইক্রো বাসের জিম্মানামা বাতিল করে তা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত।

সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ সালাহ উদ্দিন হাওলাদার আসামিদের সাজার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ৫ আগস্ট অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মাদ আসাদুজ্জামানের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনার সময় খিলক্ষেত থানাধীন লোটাস কামাল টাওয়ারের সামনে রাস্তার ওপর টেকনাফ থেকে আসা সিলভার রংয়ের মাইক্রোবাস ঢাকা মেট্টো-চ-৫১-২৫৬৮ আটক হয়। পরে মাইক্রোবাসের ব্যাকঢালার পুরাতন দুইটি প্লাস্টিকের বস্তায় দুই লাখ পিস ইয়াবা উদ্ধার হয়। ওই ঘটনায় কাউন্টার টেররিজমের পুলিশের এসআই এছকান্দার আলী সরদার ২০১৬ সালের ৫ আগস্ট একটি মামলা দায়ের করেন।  মামলাটি তদন্তের পর একই বিভাগের এসআই নৃপেন কুমার ভৌমিক ওই বছরের ৭ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটিতে ২০১৭ সালের ১৮ জুন আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করা হয়।  পরবর্তীতে মামলার বিচারকালে আদালত রাষ্ট্রপক্ষে ১৭ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করেন।


ঢাকা/মামুন খান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন