ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভঙ্গুর রাষ্ট্র বানানোর ষড়য়ন্ত্র করছিল ওরা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভঙ্গুর রাষ্ট্র বানানোর ষড়য়ন্ত্র করছিল ওরা

বিশ্ব দরবারে বাংলাদেশকে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার ষড়যন্ত্রের অভিযোগে হিজবুত তাহরীর ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

রোববার সন্ধ্যায় র‌্যাব-৩ থেকে জানানো হয়, গোপন সংবাদে শনিবার গভীর রাতে উত্তরা-৭ নম্বর সেক্টরে অভিযান পরিচালনা করে কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর, মো. নাসিদ কামাল সজিব, মো. জামিউর রহমান খান ওরফে আকাশ, ইয়ামিন হোসাইন এবং জসিম উদ্দিন ওরফে সাঈদকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর কতিপয় সক্রিয় সদস্যকে নিয়ে নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য জড়ো হয়। তারা  উস্কানিমূলক বক্তব্য দিয়ে লিফলেট বিতরণ করে।

র‌্যাব কর্মকর্তারা দাবি করেন, গ্রেপ্তারকৃতরা গোপন বৈঠকের মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্য আদান প্রদান করে থাকে। পলাতক সহযোগীরা বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জানা সত্ত্বেও সংগঠনের সদস্যপদ লাভ এবং সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য প্রচার প্রচার চালিয়ে আসছে।  বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিল।


ঢাকা/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়