ঢাকা, রবিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুর্নীতির মামলায় গ্রেপ্তার ৩

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৮ ৭:১২:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৮ ৭:১২:০৪ পিএম

দুর্নীতির বিভিন্ন মামলায় রাজশাহী, লক্ষ্মীপুর ও মাদারীপুর থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাবেক পোস্টমাস্টার শ্রীবাস চন্দ্র, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের হিসাবরক্ষক মো. রুস্তম আলী ও মাদারীপুরের এনায়েত নগর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. আবুল কালাম।

সোমবার বিভিন্ন অভিযানে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, লক্ষ্মীপুরে র্কমরত থাকাকালীন ৫ জন গ্রাহকের কাছ থেকে ৩০ লাখ ২৭ হাজার টাকা আত্মসাৎ করেন সাবেক পোস্টমাস্টার শ্রীবাস চন্দ্র।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সজেকা নোয়াখালীর সহকারী পরিচালক সুবেল আহমেদ তাকে গ্রেপ্তার করেন। যে অভিযোগে চলতি বছরে মে মাসে মামলা হয়।

অন্যদিকে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের আওতায় চন্দ্রিমা আবাসিক এলাকায় প্লট বরাদ্দে পত্রিকায় বিজ্ঞপ্তি না দিয়ে জালিয়াতির মাধ্যমে অবৈধ সুবিধা নিয়ে বরাদ্দের অভিযোগে দায়েরকৃত মামলায় এজাহারভুক্ত আসামি হিসাবরক্ষক মো. রুস্তম আলীকে রাজশাহীর বনলতা এলাকা থেকে গ্রেপ্তার করেছে দুদকের একটি বিশেষ টিম।

এ টিমের নেতৃত্ব দেন দুদক রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম।

মাদারীপুরের এনায়েত নগর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করেছে দুদক। গ্রেপ্তারকৃত আসামি এজাহার নামীয় অন্যান্য আসামিদের সাথে পরস্পর যোগসাজশে জমির শ্রেণি পরিবর্তন করে মোট ৭৬ জনকে অর্থের বিনিময়ে দোকান বরাদ্দ দিয়ে শস্তিযোগ্য  অপরাধ করেছেন।


ঢাকা/এম এ রহমান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন