ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দুই পেট্রোল পাম্পে তেল বিক্রি বন্ধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই পেট্রোল পাম্পে তেল বিক্রি বন্ধ

পরিমাপে কারচুপির অপরাধে দুইটি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলার পাশাপাশি পেট্রোল পাম্প দুটির তেল বিক্রি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

একই সঙ্গে সংশ্লিষ্ট তেল বিপণন প্রতিষ্ঠান দুটিকে তেল সরবরাহ বন্ধের জন্য অনুরোধ জানানো হয়েছে।  মঙ্গলবার বিএসটিআইয়ের সম্পাদক মো. মঈনুদ্দীন মিয়া গণমাধ্যমকে  এ তথ্য জানান।

তিনি বলেন, বিএসটিআইয়ের এ সার্ভিল্যান্স অভিযানে সংস্থাটির উপপরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশ নেন।

ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন ও ধামরাই এলাকার মেসার্স বোরাক ফিলিং স্টেশন অ‌্যান্ড সার্ভিস সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।  

অভিযুক্ত দুইটি পেট্রোল পাম্পের মধ্যে ১৭ নভেম্বর বিএসটিআইয়ের অভিযানে দেখা যায়, যাত্রাবাড়ী এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন তিনটি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটারে ডিজেলে যথাক্রমে ৮৩০ ও ৭৬০ মিলিলিটার এবং অকটেন ৫১০ মিলিলিটার কম দিয়ে আসছে।

১৮ নভেম্বর ধামরাই উপজেলায় বিএসটিআইয়ের অভিযানে দেখা যায়, মেসার্স বোরাক ফিলিং স্টেশন অ‌্যান্ড সার্ভিস সেন্টার ৬টি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটার ডিজেলে যথাক্রমে ৩৪০, ৩৪০, ৩২০ ও ২৯০ মিলিলিটার, অকটেন ৩০০ মিলিলিটার ও পেট্রোলে ২৯০ মিলিলিটার তেল কম দেয়ায় প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী আদালতে মামলা করা হয়।


ঢাকা/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়