Breaking News
রাজাকারের তালিকা প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়
X
ঢাকা, রবিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

লবণকাণ্ড: ২২ ব্যবসায়ী আটক

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২০ ১:১৯:১২ এএম     ||     আপডেট: ২০১৯-১১-২০ ২:৩২:৫৪ পিএম

দেশের বিভিন্ন স্থানে হঠাৎ করে লবণের দাম বেড়েছে বলে গুজব ছড়ানো হচ্ছে। এ গুজবে কান না দিতে সাধারণ মানুষকে সরকারের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে।

এদিকে  গুজব ছড়ানো ও বেশি দামে লবণ বিক্রির দায়ে বিভিন্ন জেলায় ২২ জনকে আটক ও কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি ৫৬ জন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পটুয়াখালীতে অতিরিক্ত লবণ কেনায় ২ ক্রেতাকে জরিমানা করা হয়েছে।

আটক ও দণ্ডপ্রাপ্তদের মধ্যে রয়েছেন রাজশাহীতে ৩ জন, নীলফামারীর ডোমারে ৩ জন, নেত্রকোনার খালিয়াজুরীতে ১ জন, নারায়ণগঞ্জে ১ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, বরিশালের গৌরনদীতে ৪ জন, লালমনিরহাটে৪ জন,ফরিদগঞ্জের (চাঁদপুর) আটক ৩ ব্যবসায়ী।

এছাড়া হবিগঞ্জ মাধবপুরে ৮ ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা, নেত্রকোনা মদন ২ ব্যবসায়ীকে ৪ হাজার টাকা, ঠাকুরগাঁওয়ে ২ ব্যবসায়ীকে ১ লাখ টাকা, পিরোজপুরের মঠবাড়িয়ায় ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা, টাঙ্গাইলের সখীপুরে ১ ব্যবসায়ীকে ১ লাখ টাকা, লালমনিরহাটের আদিতমারীতে ১ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২ ব্যবসায়ীকে ৬০ টাকা, পটুয়াখালীতে ২ ক্রেতাও কলাপাড়ায় ২ ব্যবসায়ী, ভোলার চরফ্যাশনে ৩ ব্যবসায়ী ১১ হাজার টাকা, কুমিল্লা মুরাদনগরের ৪ জনকে ৫৫ হাজার, চাঁদপুরের ফরিদগঞ্জে ১ জনকে ৪০ হাজার, ঝিনাইদহের কালীগঞ্জে ১ ব্যবসায়ীকে ৫০ হাজার, জয়পুরহাটে ৮ জনকে ৬৭ হাজার টাকা, গাজীপুরের কাপাসিয়ায় ৯ জনকে ৭০ হাজার টাকা, কুড়িগ্রামে ১ জনকে ৫০ হাজার টাকা, ভোলার লালমোহনে ৪ জন ১৬ হাজার টাকা, ডোমার (নীলফামারী) ৫ জনকে জরিমানা করা হয়েছে।
 

ঢাকা/সাইফ/নাসিম

ইউটিউব সাবস্ক্রাইব করুন