ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১৪ কোটি টাকার সম্পদ : শফিকুরের বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ৪:৩৬:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ৬:৪০:২০ পিএম

১৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদার শফিকুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

অনুসন্ধানকালে আসামি মো. শফিকুল ইসলামের সর্বশেষ ২০১৮-২০১৯ করবর্ষ পর্যন্ত আয়কর নথিসহ সংশ্লিষ্ট নথি-পত্র পর্যালোচনা করা হয়। এসময় দেখা যায় তিনি বিভিন্ন অবৈধ ব্যবসা এবং কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের সাথে অসংগতিপূর্ণ মোট ১৪ কোটি ৪১ লাখ ১৮ হাজার ১৩২ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন এবং নিজ দখলে রেখেছেন। যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

শফিকুল ইসলাম নব্বইয়ের দশকের শেষ দিকে ঢাকা আলিয়া মাদ্রাসার ছাত্র ছিলেন। সেখানেই শিবিরের হাত ধরে তার রাজনীতিতে পদার্পণ। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে আরবি বিভাগে ভর্তি হয়ে চলাফেরা করতেন ছাত্রদলের নেতাদের সঙ্গে।

১৯৯৬ খ্রিস্টাব্দে আওয়ামী লীগ ক্ষমতায় এলে ছাত্রলীগে যোগ দেন শফিক। একপর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল ছাত্রলীগের সভাপতি হন। এর পর থেকেই মূলত তার ‘টেন্ডারবাজি’ শুরু। ২০১৪ খ্রিস্টাব্দে শফিক আনুষ্ঠানিকভাবে যুবলীগে যোগ দেন। বর্তমানে তিনি যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। সর্বশেষ ২০১৭ খ্রিস্টাব্দে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমানের ভাতিজার সঙ্গে টেন্ডার নিয়ে বড় সংঘর্ষে জড়ান শফিক।

 

ঢাকা/এম এ রহমান/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন