ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জয়ের নাম ভাঙ্গিয়ে ফোন, যুবক কারাগারে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ৬:১৬:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ৬:১৬:৩৫ পিএম

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের নাম করে চাকরির জন্য ফোন করেছিলেন এনসিসি ব্যাংকে। কিন্তু শেষ রক্ষা হলো না। প্রতারণার দায়ে মো. রনি আমিন ওরফে সাকিব নামে এক যুবককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম কারাগারে পাঠানোর এ আদেশ দেন। সাকিব পিরোজপুর জেলার ইন্দুরকানি থানার কালাইয়া গ্রামের আবুল কালাম হাওলাদারের ছেলে। তিনি সরকারি বাঙলা কলেজের পিএকে আবাসিক হলের ছাত্র।

বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ জোনাল টিমের এসআই মোহাম্মদ বাবুল মিঞা আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে তিনি বলেন, ‘সাকিব এনসিসি ব্যাংকে চাকরিতে প্রতারণার মাধ্যমে নিয়োগ লাভের জন্য মিথ্যাভাবে আল নাহিয়ান খান জয়ের নাম-পরিচয় ব্যবহার করে চাকরির সিলেকশন কমিটির সদস্য এইচআর প্রধান ফয়সাল আহম্মেদকে ফোন দিয়ে চাকরির ব্যবস্থা করতে বলেন।’

তদন্ত কর্মকর্তা মোহাম্মদ বাবুল মিঞা জানান, আসামির জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়েছে।

এ দিন আদালতে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এর আগে গতকাল বুধবার আল নাহিয়ান খান জয় আসামি রনি আমিন ওরফে সাকিবের বিরুদ্ধে দারুস সালাম থানায় মামলা দায়ের করেন। বুধবার রাতে মিরপুরে সরকারি বাংলা কলেজের সামনের ফুটওভার ব্রিজের নিচে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সেসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি মুঠোফোন ও ১৯টি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়। এসব ভিজিটিং কার্ডে সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি বাংলা কলেজ শাখা ও রাজস্ব পরিদর্শক, ঢাকা ওয়াসা, পিপিআই রাজস্ব জোন-৩ ইত‌্যাদি লেখা ছিল।


ঢাকা/মামুন খান/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন