ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে যৌতুকের মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে যৌতুকের মামলা

যৌতুক দাবির অভিযোগে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ মাসুদুর রহমান রুবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তার স্ত্রী ফারজানা খানম রিনি।

সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিকে আগামী ২৯ জানুয়ারি আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

বাদীপক্ষের আইনজীবী কাওসার আহম্মেদ এসব তথ্য জানিয়েছেন।

আদালতে দেয়া জবানবন্দিতে বাদী বলেন, মাসুদুর রহমান গত ২৯ নভেম্বর আমার কাছে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুক দিতে অস্বীকার করলে অন্যত্র বিয়ে করার হুমকি দেন তিনি। তিনি আমাকে ঘরে তুলে নেবেন না বলে জানান। আমি এর বিচার চাই।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদী ও আসামির মধ‌্যে দীর্ঘদিনের পরিচয় ও প্রেমের পরিণতি হিসেবে তাদের বিয়ে হয়। তারা পরিবারকে না জানিয়ে গত ২০ সেপ্টেম্বর বিয়ে করেন। আসামি বাদীকে বিয়ের কথা গোপন রাখতে বলেন এবং পরে পারিবারিকভাবে সবার সম্মতিক্রমে সামাজিক মর্যাদা দিয়ে বাদীকে ঘরে তুলবেন বলে জানান। দাম্পত্য জীবনে বাদী আসামির আসল রূপ বুঝতে পারেন। এক মাস ধরে আসামির সরকারি চাকরি ও সামাজিক মর্যাদা অনুসারে আসামি বাদীর বাবার বাড়ি থেকে যৌতুক বাবদ নগদ ৫০ লাখ টাকা, একটি ফ্ল্যাট, একটি নতুন প্রাইভেটকার ও ৩০ ভরি স্বর্ণালঙ্কার এনে দিতে বলেন। এর জন্য বাদীকে চাপ প্রয়োগ ও মানসিক নির্যাতন করতে থাকেন। বাদীর পরিবারের যৌতুক দেয়ার ক্ষমতা নেই মর্মে জানিয়ে দিলে আসামি বাদীকে নিয়ে সংসার করবে না বলে জানান।  মোটা অংকের টাকা নিয়ে অন্যত্র বিয়ে করারও হুমকি দেন আসামি।


ঢাকা/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়