ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রবেশে কড়াকড়ি, থাকছেন ৬০ আইনজীবী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪০, ১২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রবেশে কড়াকড়ি, থাকছেন ৬০ আইনজীবী

খালেদা জিয়ার জামিন শুনানিতে হট্টগোলের ঘটনার পুনরাবৃত্তি রোধে উভয় পক্ষের ৩০ জন করে মোট ৬০ আইনজীবীকে এজলাস কক্ষে প্রবেশের অনুমতি দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার সকালে দুই পক্ষের সিনিয়র আইনজীবীদের মতামত নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির বৃহত্তর বেঞ্চ এ সিদ্ধান্তের কথা জানায়।

এদিকে আজ সকাল থেকেই বিএনপি চেয়ারপারসনের জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের চারপাশে ও সুপ্রিম কোর্ট অঙ্গনে নিরাপত্তা ব‌্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি প্রবেশ পথে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস‌্য মোতায়েন করা হয়েছে। এদিকে আপিল বিভাগের বাইরে বিপুল সংখ্যক আইনজীবী অবস্থান করছেন।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিক্যাল বোর্ডের প্রতিবেদন চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ৫ ডিসেম্বরের মধ্যে তা আদালতে আসার কথা ছিল।

তবে নির্ধারিত দিনে সেটি আদালতে না খালেদা জিয়ার জামিন শুনানি এক সপ্তাহ পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করা হয় এবং ১১ ডিসেম্বরের মধ্যে খালেদার শারীরিক  অবস্থার রিপোর্ট দাখিল করতে বলেন। শেখ মুজিবুর রহমান মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষকে এ নির্দেশ দেওয়া হয়।  

১১ ডিসেম্বর খালেদা জিয়ার শারীরিক অবস্থার রিপোর্ট সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে জমা দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

প্রসঙ্গত, শুনানি পিছিয়ে দেওয়ার কারণে গত ৫ ডিসেম্বর আপিল বিভাগের এজলাস কক্ষে নজিরবিহীন হট্টগোল করেন বিএনপিপন্থি আইনজীবীরা।

 

ঢাকা/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়