ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

দুদকের ১৪০তম গণশুনানি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২১ ৮:২০:২৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২১ ৮:২০:২৭ পিএম

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পল্লী বিদ্যুৎ, পাসপোর্ট অফিস ও অন্যান্য সরকা‌রি দপ্ত‌রের বি‌ভিন্ন অভিযোগ নি‌য়ে ১৪০তম গণশুনানি অনু‌ষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের ক‌মিশনার (তদন্ত) এ, এফ, এম আ‌মিনুল ইসলামের উপস্থিতিতে গণশুনানি অনু‌ষ্ঠিত হয়।

১৪০তম গণশুনানিতে মোট ২৬টি অভিযোগ নিয়ে আলোচনা হয়। তাৎক্ষণিকভাবে আটটি অভিযোগের সুরাহা হয়। বাকিগুলো প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রাপ্ত এই দেশকে দুর্নীতিবাজদের অভয়ারণ্য হতে দেয়া হবে না। সেবা দাতাগণ স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে জনগণকে সঠিকভাবে সেবা প্রদান করবেন ও দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলবেন। কোনো দুর্নীতির তথ্য পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না।’

তিনি বলেন, “দুদক প্রতিনিয়ত দুর্নীতি রোধে কাজ করে যাচ্ছে। ১০৬ হটলাইনের মাধ্যমে সরাসরি জনগণের সাথে যোগাযোগ স্থাপন করেছে। বিভিন্ন সময়ে তাৎক্ষণিক এনফোর্সমেন্ট অভিযান চালানোর মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে অনুসন্ধান এবং মামলাও করা হচ্ছে।

‘জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য দুর্নীতি নির্মূলের বিকল্প নেই। দুর্নীতিবাজদের উৎখাত করতেই হবে। দুর্নীতিবাজদের কোনো সুযোগ দেয়া হবে না।”

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম গণশুনানিতে সভাপতিত্ব করেন।


ঢাকা/এম এ রহমান/সনি

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও