ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মামলার আসামি মার্কেন্টাইল কো-অপারেটিভের ৩ শীর্ষ কর্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মামলার আসামি মার্কেন্টাইল কো-অপারেটিভের ৩ শীর্ষ কর্তা

গ্রাহকের সোয়া নয় কোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ তিন জনের মামলা অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে ওই মামলা অনুমোদন দেয়। সংস্থাটির উপপরিচালক মো. সালাউদ্দিন শিগগিরই বাদী হয়ে মামলাটি দায়ের করবেন।

আসামিরা হলেন- দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান শিহান আবরার চৌধুরী, এমডি শামসুন নাহার ও ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন।

প্রতিবেদন সূত্রে জানা যায়, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে শিহান আবরার চৌধুরি নিজের অবৈধ প্রভাব খাঁটিয়ে ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে আমানতকারীর আমানতের নয় কোটি ২৫ লক্ষ টাকা অবৈধভাবে ঋণ হিসেবে গ্রহণ করে তা আত্মসাৎ করেন। এ কাজে তিনি ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক শামসুন নাহারের সহায়তা নেন।

আত্মসাৎকৃত টাকা দিয়ে ঢাকার বনানী ডিওএইচএস ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় নিজ নামে সম্পত্তি ক্রয় করেন তিনি। ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে তারা আমানতকারীদের আমানতের টাকায় অবৈধভাবে ঋণ গ্রহণ এবং উক্ত অর্থ স্থানান্তর, রূপান্তর করার মাধ্যমে সম্পদ অর্জন করে দণ্ডবিধির ৪০৯ ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

 

ঢাকা/এম এ রহমান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়