ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সারওয়ার আলীকে সপরিবারে হত্যাচেষ্টা, ৪ জনের দোষ স্বীকার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৩ ৭:০৭:৫৬ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৭:১৬:০৫ পিএম
সারওয়ার আলী (ফাইল ফটো)

মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাসায় ঢুকে তাকে সপরিবারে হত্যাচেষ্টার মামলায় মূল পরিকল্পনাকারীসহ চারজন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

এরা হলেন- সারওয়ার আলীর সাবেক গাড়িচালক শেখ নাজমুল ইসলাম (৩০), শেখ রনি (২৫), মো. মনির হোসেন (২০) ও মো. ফয়সাল কবির (২৬) ।

বৃহস্পতিবার মামলার তদন্ত সংস্থা পিবিআই আসামিদের আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করে।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত আসামিদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে মামলাটিতে বাড়ির দারোয়ান হাসান, গাড়িচালক হাফিজুল ইসলাম এবং মো. ফরহাদ দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রাত ১০টা ২০ মিনিটের দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা উত্তরার ৭ নম্বর সেক্টরে সারওয়ার আলীর বাড়িতে ঢোকে। তারা ওই বাড়ির তৃতীয় তলায় গিয়ে সারওয়ার আলীর মেয়ে সায়মা আলীর ফ্ল‌্যাটের দরজায় ধাক্কা দেয়।

দরজা খুলে দিলে দুর্বৃত্তরা ভেতরে গিয়ে সারওয়ার আলীর মেয়ে ও জামাতাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায়। পরে বাড়ির চতুর্থ তলায় গিয়ে সারওয়ার আলী ও তার স্ত্রীকে হত্যার চেষ্টা করে। সারওয়ার আলী নিজে বাদী হয়ে থানায় হত্যাচেষ্টার মামলা করেন।

চিকিৎসক সারওয়ার আলী ছায়ানটের নির্বাহী সভাপতি। সারওয়ার আলীর স্ত্রী মাখদুমা নার্গিস কমিউনিটি ক্লিনিকের প্রকল্পের সাবেক পরিচালক।

 

ঢাকা/মামুন খান/সনি

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও