ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সুন্দরী তরুণীরা টার্গেট, পাচার হয় ড্যান্স বারে

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৭ ১০:১৮:১৮ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৭ ১০:১৮:১৮ পিএম

সুন্দরী তরুণীদের টার্গেট করে তাদেরকে উচ্চ বেতন ও চোখ ধাঁধানো সুযোগ সুবিধার ফাঁদে ফেলে বিদেশ পাচার করে আসছিল একটি প্রতারকচক্র। চক্রটির ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার র‌্যাব ১১ থেকে জানানো হয়, রোববার সারাদিন কামরাঙ্গীরচর, কেরানীগঞ্জ ও মুগদা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় আর্ন্তজাতিক নারী পাচারকারী চক্রের সদস্য  মো. শাহাবুদ্দিন, মো. হৃদয় আহম্মেদ, মো. মামুন, মো. স্বপন হোসেন, মো. শিপন,  রিজভী হোসেন, মো. মুসা ওরফে জীবন ও শিল্পী আক্তারকে গ্রেপ্তার করা হয়।

এসময় ৩৯টি পাসপোর্ট, ৬৬টি পাসপোর্টের ফটোকপি, ১৮টি বিমান টিকেটের ফটোকপি জব্দ করা হয়। পাচারের জন্য রাখা দুই তরুণীকেও উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তারা জানান, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ আর্ন্তজাতিক নারী পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। ১৫ থেকে ২৫ বছর বয়সী সুন্দরী তরুণীদের বিদেশে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ড্যান্স বার ও অসামাজিক কার্যকলাপের উদ্দেশ্যে পাচার করত তারা।

চক্রের সদস্যরা পাচারকৃত নারীদের হোটেলে নিয়ে বন্দি করে রাখে। বিদেশে অস্থানকালীন কোনো অবস্থাতেই তাদেরকে নিজের ইচ্ছায় হোটেল বা ড্যান্স বারের বাইরে যেতে দেওয়া হয় না। তরুণীরা আসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হতে রাজি না হলে তাদেরকে জোরপূর্বক নেশাজাতীয় দ্রব্য প্রয়োগ করা হয়।


ঢাকা/মাকসুদ/সনি