ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘কাউকে অবৈধ সম্পদ ভোগ করতে দেয়া হবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৭ ১০:৪৪:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৭ ১০:৪৪:১৯ পিএম

দুর্নীতির মাধ্যমে অর্জিত অবৈধ সম্পদ কাউকে ভোগ করতে দেয়া হবে না বলে সতর্ক করেছেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

সোমবার ভোলা জেলার বোরহানউদ্দীন উপজেলা মিলনায়তনে কমিশন কর্তৃক আয়োজিত এক গণশুনানিতে তিনি এ কথা বলেন।

ভোলা জেলা প্রশাসকের সভাপতিত্বে গণশুনানিতে দুদক কমিশনার বলেন, দুর্নীতি পরায়নদের বিরুদ্ধে অব্যাহত আইন প্রয়োগের মাধ্যমে এমন ব্যবস্থা করা হবে যাতে কেউ দুর্নীতির মাধ্যমে অর্জিত অবৈধ সম্পদ ভোগ করার সুযোগ না পায়।

তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধ করা এবং দুর্নীতিগ্রস্তদের শাস্তি দেয়া দুদকের আইনি ম্যান্ডেট। এ দায়িত্ব পালনে কমিশন দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

মোজাম্মেল হক বলেন, বাংলাদেশের উন্নয়নের প্রধান অন্তরায় হচ্ছে দুর্নীতি। আর এই দুর্নীতি নিয়ন্ত্রণে সরকারের শূন্য সহিষ্ণুতা নীতি বাস্তবায়নে দুদক দেশব্যাপী দুর্নীতি প্রতিরোধে বহুমাত্রিক কার্যক্রম পরিচালনা করছে।

তিনি বলেন, সরকারি পরিষেবা প্রাপ্তি জনগণের সাংবিধানিক অধিকার। এই অধিকার থেকে তাদের বঞ্চিত করার অধিকার সরকারি কর্মকর্তাদের নেই। তাই হয়রানি ও দুর্নীতিমুক্তভাবে সরকারি পরিষেবা নিশ্চিত করতে হবে। সিমাহীন লোভই মানুষকে দুর্নীতিগ্রস্ত করে তোলে। এই লোভ একটি কঠিন মানসিক রোগ। আমি সবাইকে অনুরোধ জানাই আসুন, নিজে দুর্নীতিমুক্ত থাকি এবং অন্যের দুর্নীতিকে দৃঢ়ভাবে না বলি।

গণশুনানিতে উত্থাপিত অধিকাংশ অভিযোগই তাৎক্ষণিকভাবে নিষ্পত্তি করেন দুদক কমিশনার।


ঢাকা/এম এ রহমান/সাইফ