RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

তথ্য গোপন করায় ছাত্রলীগ নেতার জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তথ্য গোপন করায় ছাত্রলীগ নেতার জামিন বাতিল

ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সহসভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ আরিফের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। হাইকোর্টের একটি বেঞ্চে দাখিল করা আবেদনের তথ্য গোপন করে অন্য একটি বেঞ্চ থেকে জামিন নেয়ায় তার জামিন বাতিল করা হয়েছে। এছাড়া মামলার তদবিরকারক মাহাতাবউদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি জাহিদ সারোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

মঙ্গলবার সংশ্লিষ্ট আদালতের কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চাটার্জী বাপ্পী এ আদেশের তথ্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

আদালত একইসঙ্গে হাইকোর্টে দাখিল করা হলফনামার ছক পরিবর্তন করতে রেজিষ্ট্রার জেনারেলকে নির্দেশ দিয়েছেন। হলফনামায় আর কোনো আবেদন করা হয়নি বা অন্য কোনো আদালতে খারিজ হয়নি এমন শর্তারোপ করতে বলা হয়েছে।

জানা যায়, গতবছরের ১৩ মে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি রেজাউল করিম রাসেলকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের পিতা জালাল উদ্দিন বাদি হয়ে মামলা করেন। মামলায় আরিফকে এক নম্বর আসামি হিসেবে উল্লেখ করা হয়।  এই মামলায় গত ১২ জানুয়ারি বিচারপতি ফরিদ আহমেদের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ আরিফকে জামিন দেন। এই জামিনের পর রাষ্ট্রপক্ষ জানতে পারে, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আরিফ পৃথক একটি জামিন আবেদন করে। যা ১২ জানুয়ারি ওই বেঞ্চের কার্যতালিকার ২২৬ নম্বরে ছিল। এরপর রাষ্ট্রপক্ষ আরিফের জামিনের আদেশ প্রত্যাহার চেয়ে ১৩ জানুয়ারি বিচারপতি ফরিদ আহমেদের নেতৃত্বাধীন আদালতে আবেদন করে। এ আবেদন পাবার পর হাইকোর্ট আরিফের দুই আইনজীবী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ও মো. আসাদুজ্জামানের কাছে ব্যাখ্যা দাখিলের নির্দেশ দেন। এ নির্দেশে ওই দুই আইনজীবী ব্যাখ্যা দাখিল করেন। এরপর আদালত আরিফের জামিন বাতিল করেন ও মামলার তদবিরকারককে জরিমানা করেন।

 

ঢাকা/মেহেদী/সাজেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়