ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মিথ্যা তথ্য দেওয়ায় নাজমুল হুদার বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিথ্যা তথ্য দেওয়ায় নাজমুল হুদার বিরুদ্ধে মামলা

সাবেক বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার সেগুনবাগিচায় দুদকের ঢাকার বিভাগীয় কার্যালয়-১ এ সংস্থাটির পরিচলক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

ঘুষ গ্রহণের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলার তথ্য ‘মিথ্যা’ প্রমাণিত হওয়ায় মামলা করা হয়। একই সঙ্গে এস কে সিনহাকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে দুদক। গত ৪ ডিসেম্বর মামলাটি অনুমোদন দেওয়া হয়। ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদক আইনের ২৮(গ) (২) ধারায় মামলা দায়ের করে।

ঘুষ চাওয়ার অভিযোগ ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এসকে সিনহার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন।

অভিযোগে বলা হয়, একটি মামলা প্রথমে খারিজ করার পর রায় পরিবর্তন করা হয়। এই মামলা থেকে অব্যাহতি দিতে নাজমুল হুদার কাছ থেকে ২ কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক উৎকোচ চেয়েছিলেন এস কে সিনহা।


ঢাকা/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়