ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এমপি শাওনের পিএ সোহরাবকে দুদকে তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমপি শাওনের পিএ সোহরাবকে দুদকে তলব

ক্যাসিনোর সঙ্গে সংশ্লিষ্টতা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সরকার দলীয় সংসদ সদস্য (ভোলা-৩) নুরুন্নবী চৌধুরী শাওনের ব্যক্তিগত কর্মকর্তা (পিএ) হোসেন সোহরাব উদ্দিন শাহকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা নোটিশে সোহরাবকে আগামী ১১ মার্চ সকাল ১০টায় সংস্থাটির প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তলবি নোটিশ রাজধানীর মোহাম্মদপুরের নভোদয় হাউজিং সোসাইটির ২ নম্বর রোডের ২৭ নম্বর বাড়ির ঠিকানায় পাঠানো হয়েছে।

সোহরাবের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বলা হয়েছে, ‘ঠিকাদার জি কে শামীমসহ অন্যান্য ব্যক্তির বিরুদ্ধে শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় ঠিকাদারি কাজ নিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় অর্জন করে বিদেশে পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান চলছে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে আপনার বক্তব্য রেকর্ড করে পর্যালোচনা করা একান্ত প্রয়োজন।’

নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে অভিযোগের বিষয়ে সোহরাবের কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

গত ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ৩০ সেপ্টেম্বর ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অনুসন্ধানে নামে দুদক। এখন পর্যন্ত এসব অভিযোগে ২০টি মামলা করেছে সংস্থাটি।  ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রায় ২০০ জনের তালিকা নিয়ে অনুসন্ধান করছে দুদক।


ঢাকা/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়