ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ক্যাসিনোকাণ্ড: এমপি শাওনের পিএকে জিজ্ঞাসাবাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১১ ৬:৪৯:১১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১১ ৭:৫০:৫২ পিএম

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের ব্যক্তিগত কর্মকর্তা (পিএ) হোসেন সোহরাব উদ্দিন শাহকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  ক্যাসিনোর সঙ্গে সংশ্লিষ্টতা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে এ জিজ্ঞাসাবাদ বলে জানিয়েছে দুর্নীতিবিরোধী সংস্থাটি।

বুধবার (১১ মার্চ) দুদকের প্রধান কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করে।

যদিও জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিক এড়িয়ে যান সোহরাব উদ্দিন।  এর আগে গত ৪ মার্চ দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা নোটিশে সোহরাবকে তলব করা হয়েছিল।

সোহরাবের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বলা হয়েছে, ‘ঠিকাদার জি কে শামীমসহ অন্য ব্যক্তির বিরুদ্ধে শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় কাজ নিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় অর্জন করে বিদেশে পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রয়েছে।’

গত ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে আইন-শৃঙ্খলা বাহিনী।  ৩০ সেপ্টেম্বর ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অনুসন্ধানে নামে দুদক।

এখন পর্যন্ত এসব অভিযোগে ২০টি মামলা করেছে সংস্থাটি।  ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রায় ২০০ জনের তালিকা নিয়ে অনুসন্ধান করছে দুদক।

 

ঢাকা/এমএরহমান/জনি