ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘স্বপ্নের সোনার বাংলা গড়ার অন্তরায় দুর্নীতি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ১৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘স্বপ্নের সোনার বাংলা গড়ার অন্তরায় দুর্নীতি’

স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে প্রধান অন্তরায় দুর্নীতি। আর দুর্নীতির মাত্রা কমিয়ে আনা মুজিববর্ষের সবচেয়ে উত্তম কাজ বলে মনে করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষে সোমবার রাইজিংবিডির সঙ্গে এমন মন্তব্য করেনে দুদক চেয়ারম্যান।

দুদক চেয়ারম্যান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। তার স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে প্রধান অন্তরায় দুর্নীতি। এই দুর্নীতির মাত্রা যতটা কমিয়ে আনা যায়, সেটাই হবে মুজিব বর্ষে আমাদের জন্য সবচেয়ে উত্তম কাজ।’

তিনি বলেন, ‘আগামীকাল দিবসটি উপলক্ষে দুদকের প্রধান কার্যালয়ে বিভিন্ন আয়োজন থাকছে। দিবসটির মর্যাদায় দুদক ভবনে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। তার বক্তব্যের উপর একটি ভিডিও আপলোড করা হবে ওয়েবসাইডে। এছাড়া বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শিত হবে।’

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ সকাল থেকে দেশের সকল সরকারি প্রতিষ্ঠানগুলোতে বিশেষ কর্মসূচি আয়োজন করা হয়েছে। এর মধ্যে সকাল ৭টা থেকে শুরু হবে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। অনুরূপ কর্মসূচি সারাদেশে অনুষ্ঠিত হবে।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দেশব্যাপী বিশেষ প্রার্থনার আয়োজন থাকছে।


এম এ রহমান/সনি/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়