ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ডিআইজি মিজান-দুদকের বাছিরের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৮ ১:১৯:৪২ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১৮ ১:১৯:৪২ পিএম

ঘুষ কেলেঙ্কারির মামলায় বরখাস্ত হওয়া উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত।

এ চার্জগঠনের মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

বুধবার (১৮ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-৪ বিচারক শেখ নাজমুল আলম আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একই সঙ্গে আদালত আগামী ২৩ মার্চ সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

গত ১৬ মার্চ ডিআইজি মিজানের পক্ষে তার আইনজীবী এহেসানুল হক সমাজী চার্জশুনানি করেন। তিনি ডিআইজি মিজানের অব্যাহতির আবেদন করেন। এদিন এনামুল বাছিরের পক্ষে চার্জশুনানি করেন সৈয়দ রেজাউর রহমান। তিনিও এনামুল বাছিরের অব্যাহতির আবেদন করেন।

এদিন ডিআইজি মিজান ও এনামুল বাছিরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হয়। এরপর তাদের কাছে জানতে চাওয়া হয় তারা দোষী না নির্দোষ।

আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। এরপর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যলয়-১ এ দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে এ মামলা করেছিলেন। গত ১৯ জানুয়ারি ডিআইজি মিহান ও এনামুল বাছিরের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন শেখ মো. ফানাফিল্লাহ। ৯ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ। এরপর আদালত চার্জগঠনের তারিখ ধার্য করে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বদলির আদেশ দেন।

 

ঢাকা/মামুন খান/জেনিস