ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

করোনা সতর্কতায় বন্ধ হলো মদের বার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ১৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা সতর্কতায় বন্ধ হলো মদের বার

ফাইল ফটো

ঢাকা মহানগরীসহ সারাদেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অনুমতিপ্রাপ্ত সবগুলো মদের বার বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত বারগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছেন মাদকনিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

বৃহস্পতিবার রাতে (১৯ মার্চ) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মুকুল জ্যেতি চাকমা রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘করোনার থেকে রক্ষা পেতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বার বন্ধ থাকবে। পরিস্থিতি বিবেচনায় সেগুলো চালু করা যাবে কি না তাও পরবর্তীতে জানানো হবে।’

এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ (ঢাকা মেট্টো) অফিস থেকে উপ পরিচালক মুকুল জ্যোতি চাকমা স্বাক্ষরিত লাইসেন্সপ্রাপ্ত বারগুলোর জন্য একটি চিঠি ইস্যু করা হয়।

চিঠিতে বলা হয়, করোনা (কোভিড-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যথাযথ নির্দেশনা মেনে চলার জন্য লাইসেন্সপ্রাপ্ত বারগুলোকে বিশেষভাবে বলা হচ্ছে।

লোক সমাগম না করা, প্রবেশের সময় হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, তাপমাত্রা পরিমাপক যন্ত্র ব্যবহার করে প্রবেশ করতে দেওয়া, জীবাণু নাশক ব্যবহার, মাস্ক ব্যবহার, গ্লাভস ব্যবহারসহ নানান নির্দেশনা রয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, করোনা প্রতিরোধে ঢাকাসহ সারাদেশের ৫৯টি বার এসময় পর্যন্ত বন্ধ থাকবে। সেখানে কোনো ধরনের মাদক বিক্রি বা সংগ্রহ করা হবে না। একই সঙ্গে এসব জায়গায় কোন লোক সমাগম করা যাবে না।

এই নিষেধাজ্ঞার বাইরে গিয়ে কেউ যদি বার খোলা কিংবা জনসমাগম করে মদ বিক্রির আয়োজন করে, সেক্ষেত্রে তাদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় আনা হবে।


ঢাকা/মাকসুদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়