ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

টেকনিশিয়ান মনির হত্যায় শাহাদাৎ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেকনিশিয়ান মনির হত্যায় শাহাদাৎ রিমান্ডে

রাজধানীর বনানীতে ইন্টিগ্রেটেড সেফটি অ‌্যান্ড সিকিউরিটি সলিউশন লিমিটেডের টেকনিশিয়ান মনিরুজ্জমান ওরফে মনির হত্যা মামলায় ছিনতাইকারী শাহাদাৎ হোসেন জনির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২২ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। শাহাদাৎ বনানীর মহাখালী জিপি-ট ৪৬/২ এর রফিকুল ইসলামের ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ পরিদর্শক (এসআই) মিল্টন দত্ত আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, শাহাদাৎ একজন কুখ্যাত ছিনতাইকারী/অপরাধী। সে এই হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত মর্মে নির্ভরযোগ্য তথ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে। সে একটি ছিনতাই চক্রের দলনেতা এবং তাদের দলটি ঢাকা শহরের বিভিন্ন স্থানে পথচারীদের অস্ত্রের ভয়ে জিম্মি করে ছিনতাই করে। এই মামলার ঘটনাটিও ছিনতাইকারীদের কবলে পড়ে নির্মম হত্যাকাণ্ডের ঘটনা বলে প্রাথমিক পর্যায়ে জানা যাচ্ছে। তাছাড়া ঘটনার আগে ও পরে এ আসামির অবস্থান ঘটনাস্থলের আশেপাশেই ছিল মর্মে প্রযুক্তি ব্যবহারে প্রতীয়মান হয়। ঘটনার পর থেকেই সে এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছিল।

এটি একটি হত্যাকাণ্ড। এ আসামির ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে মর্মে সন্দেহের আবির্ভাব ঘটেছে। এজন্য মামলার সুষ্ঠু তদন্ত, হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন এবং তাদের পরিচয় সংগ্রহ করে গ্রেপ্তারের জন্য এ আসামির ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

তবে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিল না।

এনিয়ে নিহতের ঘটনায় তার মামা আমিনুল ইসলাম বনানী থানায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলাটি দায়ের করেন। মনির নীলফামারী জেলার জলঢাকা উপজেলার পশ্চিম শিমুলবাড়ী গ্রামের হাবিবুর রহমানের ছেলে। তেজগাঁওয়ের পূর্ব নাখালপাড়া এলাকায় থাকতেন তিনি।


ঢাকা/মামুন খান/এসএস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়