ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ফাঁসির আদেশের অপেক্ষায় কারা কর্তৃপক্ষ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ৩:১১:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ৬:৩৯:৫৩ পিএম

নির্দেশ আসলেই বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হবে। এ জন্য কারা কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানা গেছে।

কারা সূত্র বলছে, কনডেম সেলে থাকা খুনি মাজেদকে রাষ্ট্রপতির কাছে  প্রাণভিক্ষার আবেদন নাকচের খবর জানিয়ে দেওয়া হয়েছে। এরপরই ফাঁসির সব ধরনের প্রস্তুতি কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে করা হয়েছে।

কেননা গ্রেপ্তারের পর থেকেই তিনি কেরানীগঞ্জে আছেন। এর আগে বুধবার (৮ এপ্রিল) মাজেদের ফাঁসির পরোয়ানা কারাগারে এসে পৌঁছায়। যা পড়ে শোনানো হয়েছে।

তবে সব কিছু ঠিক থাকলেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি আদেশ আসবে ফাঁসির জন্য। সেই আদেশের অপেক্ষা করা হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার (৯এপ্রিল) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেছেন, ‘মহামান্য রাষ্ট্রপতি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন। এখন আর তার ফাঁসির রায় কার্যকরে কোনো বাধা থাকলো না। সেক্ষেত্রে যেকোনো সময় ফাঁসি হতে পারে।’

অন্যদিকে বুধবার (৮ এপ্রিল) দুপুরে আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর কড়া পাহারায় কারাগার থেকে আদালতে হাজির করা হয় বঙ্গবন্ধু হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি মাজেদকে।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সঙ্গে জড়িত ছিলেন তিনি। ৪৫ বছর দেশের বাইরে পলাতক থাকার পর গত ৬ এপ্রিল গভীর রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে গোয়েন্দারা তাকে গ্রেপ্তার করে।

 

ঢাকা/মাকসুদ/জেনিস