ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টিকে হত্যাচেষ্টা: ৭ জনের নামে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টিকে হত্যাচেষ্টা: ৭ জনের নামে চার্জশিট

মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাসায় ঢুকে তাকে সপরিবারে হত্যাচেষ্টার মামলায় সাত জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই এর পরিদর্শক তরিকুল ইসলাম রোববার (১৪ জুন) সিএমএম আদালতের উত্তরা পশ্চিম থানার জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জালাল উদ্দিন সোমবার (১৫ জুন) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, চার্জশিটে সাত জনকে অভিযুক্ত করা হয়েছে। দু’জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করা হয়েছে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- শেখ নাজমুল (৩০), শেখ রনি (২৫), ফয়সাল কবির সাদবির (২৬), ফরাজ (১৫), মনির হোসেন (২০), আল আমিন মল্লিক (২৬) ও নুর মোহাম্মদ মোল্লা (২১)।  আর যাদের অব্যাহতির আবেদন করা হয়েছে তারা হলেন - হাসান ও হাফিজুর ইসলাম।

আসামি ফরাজ কিশোর হওয়ায় তার বিরুদ্ধে শিশু আইনে পৃথক চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

গত ৫ জানুয়ারি রাত ১০টা ২০ মিনিটের দিকে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা উত্তরার ৭ নম্বর সেক্টরে সারওয়ার আলীর বাড়িতে ঢোকে।  তারা ওই বাড়ির তৃতীয় তলায় গিয়ে তার মেয়ে সায়মা আলীর বাসার দরজায় ধাক্কা দেয়।  দরজা খুলে দেওয়া হলে দুর্বৃত্তরা ভেতরে গিয়ে সারওয়ার আলীর মেয়ে ও জামাতাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায়। পরে বাড়ির চতুর্থ তলায় গিয়ে সারওয়ার আলী ও তার স্ত্রীকে হত্যার চেষ্টা করে। 

এ ঘটনায় সারওয়ার আলী নিজে বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় হত্যাচেষ্টার মামলা করেন।

চিকিৎসক সারওয়ার আলী ছায়ানটের নির্বাহী সভাপতি।  তার স্ত্রী মাখদুমা নার্গিস কমিউনিটি ক্লিনিকের প্রকল্পের সাবেক পরিচালক।


ঢাকা/মামুন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়