ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পর্দা কেলেঙ্কারি, হাইকোর্টে ২ আসামির জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ২১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পর্দা কেলেঙ্কারি, হাইকোর্টে ২ আসামির জামিন মঞ্জুর

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আলোচিত পর্দা কেলেঙ্কারির মামলায় দুই আসামিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আসামিরা হলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স অনিক ট্রেডার্সের স্বত্বাধিকারী আবদুল্লাহ আল মামুন ও জাতীয় বক্ষব্যাধী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন। রোববার (২১ জুন) বিচারপতি  মো.  নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী  এ এম আমিন উদ্দিন ও মো. সাইফুল্লাহ মামুন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী শাহীন আহমেদ।  রাষ্ট্রপক্ষে ছিলেন  ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, ‘বিলের টাকা না তোলার শর্তে হাইকোর্ট জামিন দিয়েছেন। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আসামিরা বিলের টাকা দাবি করতে পারবেন না।’

এর আগে গত বছরের ২৭ নভেম্বর পর্দা কেলেঙ্কারির ঘটনায় দুদকের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।  ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।  মামলায় আসামি করা হয় মেসার্স অনিক ট্রেডার্সের স্বত্বাধিকারী আবদুল্লাহ আল মামুন, মেসার্স আহমেদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মুন্সী ফররুখ আহমেদ, জাতীয় বক্ষব্যাধী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন, ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. গণপতি বিশ্বাস শুভ, হাসপাতালের কনসালটেন্ট ডা. মিনাক্ষী চাকমা ও হাসপাতালের সাবেক প্যাথলজিস্ট ডা. এ এইচ এম নুরুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়েছে,  আসামিরা ক্ষমতার অপব্যবহার করে ফরিদপুর মেডিক্যাল কলেজের জন্য অপ্রয়োজনীয় ও অবৈধভাবে   উচ্চমূল্যে হাসপাতালের যন্ত্রপাতি কেনার মাধ্যমে সরকারের দশ কোটি টাকা আত্মসাতের চেষ্টা করেছেন।

উল্লেখ্য, মেসার্স অনিক ট্রেডার্সের স্বত্বাধিকারী আবদুল্লাহ আল মামুন ও জাতীয় বক্ষব্যাধী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন নিম্ন আদালতে জামিন না পেয়ে হাইকোর্টে জামিনের আবেদন করেন।



ঢাকা/মেহেদী/এনই

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়