ঢাকা, বুধবার, ৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

জেলার সোহেল রানার জামিন স্থগিতের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-৩০ ১২:৫৮:৪৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-৩০ ৩:১৮:৩২ পিএম

অর্থপাচার মামলায় চট্টগ্রাম কারাগারের বরখাস্ত হওয়া জেলার সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের মেয়াদ আগামী ৭ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন চেম্বার আদালত।

মঙ্গলবার (৩০ জুন) আপিল বিভাগের চেম্বার বিচারপনি মো. নুরুজ্জামান ননী এই আদেশ দেন।

আদালতে সোহেল রানার   পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও শাকিলা রওশন। দুদকের পক্ষে  ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান শুনানি করেন।

গত ২৩ জুন সোহেল রানার জামিন আদেশ ৩০ জুন পর্যন্ত স্থগিত করেন চেম্বার আদালত। গত ১৬ জুন অর্থপাচার মামলায় সোহেল রানাকে জামিন  দেন  হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ২৭ অক্টোবর ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের একটি বগি থেকে সোহেল রানাকে একটি ব্যাগসহ আটক করে রেল পুলিশ।

পরে ওই ব্যাগে তল্লাশি করে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি এফডিআরের কাগজ, এক কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা পুলিশকে বলেছিলেন, ওই টাকার মধ্যে পাঁচ লাখ তার নিজের, বাকি টাকা অন্যদের।

পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করেন রেল পুলিশের উপপরিদর্শক আশরাফ। অর্থপাচার মামলাটি তদন্ত করছে দুদক। সোহেল রানা বর্তমানে কিশোরগঞ্জ কারাগারে আছেন।

 

ঢাকা/মেহেদী/ইভা