ঢাকা, মঙ্গলবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সব আদালত খুলে দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-৩০ ৬:৫৭:৪৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-৩০ ৬:৫৭:৪৭ পিএম
সাধারণ আইনজীবী পরিষদ ব্যানারে আয়োজিত মানববন্ধন

বিচার বিভাগ, আইনজীবী ও বিচারপ্রার্থীদের স্বার্থে অবিলম্বে ভার্চুয়াল আদালত বন্ধ করে সব আদালত খুলে দেওয়ার দাবি জানিয়েছেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন।

মঙ্গলবার (৩০ জুন) ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে সাধারণ আইনজীবী পরিষদ ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানান তিনি।

ইকবাল হোসেন বলেন, আমাদের দাবির পরিপ্রেক্ষিতে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত আদালত চালুর বিষয়ে সিদ্ধান্ত দিয়েছিলেন প্রধান বিচারপতি।  এরপর কিছু আইনজীবীর দাবির কারণে ৩০ জুন পর্যন্ত ভার্চুয়াল আদালত চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আমরা সেই সিদ্ধান্ত মেনে নিয়েছিলাম। তবে এখন আর এটি অব্যাহত রাখা যায় না।  তথাকথিত ভার্চুয়াল আদালতের কারণে ঢাকা আইনজীবী সমিতির ২৫ হাজারের বেশি সদস্য খুবই দুরবস্থার মধ্যে আছেন।  আদালত বন্ধ থাকায় বিচারপ্রার্থীরাও ভোগান্তিতে আছেন।

এই অবস্থায় আইনজীবী ও বিচার প্রার্থীদের কথা বিবেচনা করে নিয়মিত আদালত চালুর দাবি জানান তিনি।   ১ জুলাই (বুধবার) থেকে নিয়মিত আদালত চালু করা না হলে আইনজীবীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার কথা জানান তিনি।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. খোরশেদ আলমের সভাপতিত্বে সমিতির শতাধিক সদস্য মানবন্ধনে অংশ নেন।  এসময় তারা নিয়মিত আদালতের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

 

ঢাকা/মামুন/জেডআর