ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভূমি সচিবের স্বাক্ষর জাল: দুই প্রতারকের বিরুদ্ধে থানায় অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪২, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভূমি সচিবের স্বাক্ষর জাল: দুই প্রতারকের বিরুদ্ধে থানায় অভিযোগ

ভূমি সচিব মো. মাক্‌ছুদুর রহমান পাটওয়ারীর স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে দুজনের বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছে ভূমি মন্ত্রণালয়।

বুধবার (১৫ জুলাই) রাজধানীর পল্টন থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়।

অভিযুক্ত দুই প্রতারক হলো—লালমনিরহাটের বাসিন্দা কথিত শিক্ষক উকিল রায় এবং ভূমি মন্ত্রণালয়ের সচিবের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে পরিচয়দানকারী সায়েম হোসেন।

ভূমি মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল নাহিয়ান বুধবার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘ওই দুজনের বিরুদ্ধে ভূমি সচিবের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে। এ নিয়ে টেলিভিশনে সংবাদ প্রকাশিত হলে তা ভূমিমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। পরে ভূমি সচিব মো. মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখতে সংশ্লিষ্ট শাখাকে নির্দেশ দেন। প্রতারণার প্রাথমিক প্রমাণ পাওয়ায় ভূমি সচিবের নির্দেশে মন্ত্রণালয় দুই প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আজ এ অভিযোগ দায়ের করে।’

ভূমি মন্ত্রণালয় জানিয়েছে, ভূমি মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে পরিচয়দানকারী সায়েম কিংবা উকিল রায়ের সাথে মন্ত্রণালয়ের সম্পৃক্ততা নেই। তারা ভূমি মন্ত্রণালয়ের কেউ নন। মূলত তারা প্রতারক। ভূমি মন্ত্রণালয়ে দুই বছরেরও বেশি সময় ধরে কোনো নিয়োগ কার্যক্রম গ্রহণ করা হয়নি। আউট সোর্সিংয়ের মাধ্যমেও নিয়োগ দেওয়ার সুযোগ নেই।

ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন দপ্তর, সংস্থায় চাকরি দেওয়ার নামে কেউ যদি অর্থ দাবি করে তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করার জন্য অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

 

 

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়