ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

স্বাস্থ্য অধিদপ্তরে দুদকের অভিযান, রিজেন্টের নথি জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ১৫ জুলাই ২০২০  
স্বাস্থ্য অধিদপ্তরে দুদকের অভিযান, রিজেন্টের নথি জব্দ

স্বাস্থ্য অধিদপ্তরে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান টিম।  বুধবার (১৫  ‍জুলাই)  বিকাল ৩টায় এই অভিযান চালানো হয়। এ সময় মোহাম্মদ সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসাপাতালের লাইসেন্সসহ একাধিক নথি জব্দ করা হয়েছে। 

অভিযানে নেতৃত্ব দেন দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মো. আবু বকর সিদ্দিক।  তবে, অভিযানের বিষয়টি স্বীকার করলেও এই বিষয়ে বিস্তারিত বক্তব্য দিতে রাজি হননি তিনি।

দুদক ও স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন সূত্রে জানা গেছে, অনুসন্ধানের সময় স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক-১ (হাসপাতাল) আমিনুর রহমান রিজেন্ট হাসপাতালের নথি দুদককে বুঝিয়ে দেন।  অভিযানের সময় রিজেন্ট হাসপাতালের তথ্য-উপাত্ত নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত ডিজি অধ্যাপক নাসিমা সুলতানার সঙ্গে আলোচনা করে দুদক টিম। 

সূত্র আরও জানায়, প্রাথমিকভাবে নথি যাচাই-বাছাইয়ে কাগজপত্রের অসঙ্গতি পাওয়া গেছে।  এছাড়া, লাইসেন্সের কপি পেলেও পাওয়া যায়নি নবায়নের কোনো প্রমাণ।   হাসপাতাল সংশ্লিষ্ট অনেক বিভাগের অনুমোদনেরও কোনো কাগজ পাওয়া যায়নি। এমনকি করোনা পরীক্ষা-সংক্রান্ত এমওইউ স্বাক্ষরের কাগজপত্রেও অসঙ্গতি পাওয়া গেছে।

এদিকে, রিজেন্ট গ্রুপের ৮ প্রতিষ্ঠান ও সাহেদের নিজের নামের ব্যাংক হিসাবের নথি তলব করে বুধবারও চার ব্যাংকে চিঠি দেয় দুদক।   ব্যাংক এশিয়ার রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউয়ের করপোরেট শাখা, ডাচ বাংলা ব্যাংকের ঢাকার মতিঝিল প্রধান কার্যালয়, গুলশান-১-এ এনআরবি ব্যাংকের প্রধান কার্যালয় ও পদ্মা ব্যাংকের গুলশান করপোরেট শাখায় ওই চিঠি দেওয়া হয়েছে।

এর আগে, মঙ্গলবার (১৪ জুলাই) সাহেদের প্রতিষ্ঠানের হিসাবের নথিপত্র চেয়ে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের উত্তরা শাখার ম্যানেজার, দ‌্য ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের বিমানবন্দর শাখা ম্যানেজারের কাছে চিঠি পাঠানো হয়।  এছাড়া আরও সাত প্রতিষ্ঠানের নথি তলব করে দুদক।

এরই মধ্যে সাহেদের মালিকানাধীন রিজেন্ট গ্রুপের ৮ সহযোগী প্রতিষ্ঠানের সন্ধান পেয়েছে দুদক । এগুলো হলো—রিজেন্ট হাসপাতাল লিমিটেড, রিজেন্ট কেসিএস লিমিটেড, মুনলাইট রিসোর্ট, ফোর স্টার ইন্টারন্যাশনাল লিমিটেড, মুনলাইট বিল্ডার্স, রিজেন্ট ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনলজি, ঢাকা সেন্ট্রাল কলেজ, দ‌্য ডেইলি অন্য দিগন্ত ও কর্মমুখী কর্মসংস্থান সোসাইটি।

উল্লেখ‌্য, বুধবার (১৫ জুলাই) ভোরে প্রতারণার অভিযোগে সাতক্ষীরা থেকে সাহেদকে গ্রেফতার করে র‌্যাপিড অ‌্যাকশন ব‌্যাটালিয়ন (র‌্যাব)।

 

 

এম এ রহমান/এনই

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়