ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ময়ূর-২ মাস্টারের দোষ স্বীকার, সুকানি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৬, ১৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ময়ূর-২ মাস্টারের দোষ স্বীকার, সুকানি রিমান্ডে

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দায়ের করা মামলায় ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

আর অন্যতম আসামি লঞ্চের সুকানি মো. নাসির মৃধার (৪০) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিশকাত শুকরানা জবানবন্দি রেকর্ড করেন ও রিমান্ডের আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল আলম দুই আসামিকে আদালতে হাজির করেন। আবুল বাশার মোল্লা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করা হয় এবং নাসির মৃধার ৭ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল এ তথ্য জানান।

গত ১৩ জুলাই ভোরে দক্ষিণ কেরানীগঞ্জ থেকে আবুল বাশার মোল্লাকে গ্রেপ্তার করে র‌্যাব-১০। পরদিন আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আর বুধবার (১৫ জুলাই) ভোরে বাগেরহাটের বন্দর এলাকায় অবস্থানরত এমভি রাজিব-২ কার্গো জাহাজ থেকে নাসির মৃধাকে গ্রেপ্তার করে র‌্যাব।

মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, সুপারভাইজার আব্দুস সালাম,ইঞ্জিন চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেন গ্রেপ্তার হয়েছেন।

তার আগে গত ২৯ জুন মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে মর্নিং বার্ড নামের একটি লঞ্চ সদরঘাটে পৌঁছানোর আগে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায়। দুর্ঘটনায় মর্নিং বার্ডের ৩৪ যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনার পরের দিন ৩০ জুন রাতে নৌ-পুলিশের সদরঘাট থানার এসআই মোহাম্মদ শামসুল বাদী হয়ে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে ময়ূর-২ লঞ্চের মালিকসহ সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।


ঢাকা/মামুন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়